আইন অমান্য করার অভিযোগে পদত্যাগ ইন্টারপোল প্রধানের….

শেয়ার করুন সকলের সাথে...
  • 18
    Shares

গত ২৯ সেপ্টেম্বর ফ্রান্সে ইন্টারপোলের প্রেসিডেন্ট মেং ওংঘেইকে শেষবার নাকি দেখা গিয়েছিল। ফরাসী একটি সংবাদ সংস্থা সূত্রে খবর মেং নাকি তারপরেই চীনে চলে যান। মেং–ই নাকি প্রথম চীনের কোনও ব্যক্তি যিনি ইন্টারপোলের মত সংস্থার প্রধান হিসেবে কাজ করছিলেন। তাঁর বিরুদ্ধে একাধিক অনিয়মের অভিযোগ ছিল। সেপ্টেম্বরের শেষ সপ্তাহ থেকে তাঁর বিরুদ্ধে এই নিয়ে তদন্ত শুরু হয়।
রবিবার চীনে নিযুক্ত ইন্টারপোলের আধিকারিকরা জানিয়েছিলেন, সেখানে মেংকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে আইন অমান্যের অভিযোগ রয়েছে। এই নিয়ে তদন্তও শুরু হয়েছে মেংয়ের বিরুদ্ধে। চীনের এক প্রথম সারির সংবাদপত্রের খবর অনুযায়ী, মেং শুধু ইন্টারপোলের প্রধানই ছিলেন না জনসুরক্ষা মন্ত্রীও ছিলেন। চীনের জাতীয় পর্যবেক্ষক কমিশন তাঁর বিরুদ্ধে তদন্ত করছে।
ইন্টারপোল প্রধানের বিরুদ্ধে আইন অমান্যের অভিযোগে চাঞ্চল্য পড়ে যায়৷ যদিও গত ২৫ ডিসেম্বর থেকে খোঁজ পাওয়া যাচ্ছিল না শোনা যাচ্ছিল চীনে নাকি তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। তার পরেই এই পদত্যাগ বলে মনে করা হচ্ছে। ইন্টারপোলের পক্ষ থেকে মেংয়ের পদত্যাগ পত্র পাওয়ার কথা স্বীকার করা হয়েছে। তার জায়গায় কার্যনির্বাহী প্রেসিডেন্ট পদে বসেছেন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট দক্ষিণ কোরিয়ার কিম জং ইয়াং।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 18
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~