মতুয়া সম্প্রদায়ের পাশে মুখ্যমন্ত্রী, একগুচ্ছ প্রকল্পের ঘোষণা

শেয়ার করুন সকলের সাথে...
  • 29
    Shares

বৃহস্পতিবার কলকাতা থেকে হেলিকপ্টারে ঠাকুরনগরে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ দুপুর ১টা নাগাদ ঠাকুরবাড়ি থেকে প্রায় ৫০০ মিটার দূরে ঠাকুরনগর হাইস্কুলের মাঠে নামেন তিনি। সেখান থেকে সড়ক পথে ঠাকুরবাড়ি যান। বৃহস্পতিবার মতুয়া সম্প্রদায়ের বড়মা বীণাপাণি ঠাকুরের জন্মশতবর্ষ উপলক্ষে তাঁকে শ্রদ্ধা জানাতে ঠাকুরনগরে যান মুখ্যমন্ত্রী৷ প্রথমে ঠাকুরবাড়িতে গিয়ে সরাসরি বড়মার সঙ্গে দেখা করেন তিনি৷ এরপর ঠাকুরবাড়ি সংলগ্ন মাঠের অস্থায়ী মঞ্চে হাজির হন তিনি।
মুখ্যমন্ত্রী মতুয়া সম্প্রদায়ের মানুষের জন্য বেশ কিছু প্রকল্পের কথা ঘোষণা করেন। মতুয়া সম্প্রদায়ের প্রাণপুরুষ হরিচাঁদ-গুরুচাঁদ ঠাকুরের নামে গাইঘাটা এলাকায় একটি বিশ্ববিদ্যালয় নির্মাণ করার কথা বলেন মমতা৷ এই প্রকল্প বাস্তবায়নের জন্য জেলাশাসক অন্তরা আচার্যের নেতৃত্বে সরকারি আধিকারিকেরা গাইঘাটা এলাকায় খাস জমি দেখা শুরু করেছেন। ইতিমধ্যেই গাইঘাটা ব্লকের ইছাপুর ১ নম্বর গ্রামপঞ্চায়েতের অর্ন্তগত নাইগাছি এলাকায় ৮ একরের মতো জায়গার সন্ধান পাওয়া গেছে বলে জানা গেছে। দ্বিতীয় বিকল্প হিসেবে চাঁদপাড়ার কিশান মান্ডিকেও হাতে রাখা হয়েছে।
মুখ্যমন্ত্রীর এই কর্মসূচিতে হাজির থাকার জন্য জ্যোতিপ্রিয় মল্লিকের নির্দেশে ইতিমধ্যেই সারা ভারত মতুয়া মহাসঙ্ঘের কর্মকর্তারা রাজ্যের প্রাক্তন মন্ত্রী, বড়মার ছোট ছেলে মঞ্জুলকৃষ্ণ ঠাকুরকে আমন্ত্রণ জানিয়ে এসেছেন। বুধবার ঠাকুরবাড়িতে গিয়ে দেখা গেছে, বড়মা যে বাড়িতে থাকেন, সেই বাড়িটি রং করা হয়েছে। গোটা বাড়িটি কাগজের ফুল দিয়ে সাজিয়ে তোলা হচ্ছে। চারদিকে তৃণমূল এবং মতুয়া সম্প্রদায়ের পতাকায় মোড়া।
রাজ্যের খাদ্যমন্ত্রী জানিয়েছেন, সম্প্রতি নবান্নে মন্ত্রিসভার বৈঠকে মতুয়া সম্প্রদায়ের মানুষের জন্য মতুয়া উন্নয়ন পর্ষদ গঠন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিন অনুষ্ঠানে অংশ নিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মতুয়া সম্প্রদায়ের মানুষ ঠাকুরনগরে জড়ো হন৷ এদিনের কর্মসূচিতে এসে মুখ্যমন্ত্রী সরকারিভাবে নবগঠিত পর্ষদের কথাও ঘোষণা করেন৷ অসমে নাগরিকপঞ্জি থেকে যে সব মতুয়ার নাম বাদ গেছে, তাঁদের একটা বড় অংশের মানুষ মুখ্যমন্ত্রীর এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন৷ ঠাকুরবাড়ির পক্ষ থেকে তাঁদের থাকা, খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 29
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~