বিহার~ সাম্প্রদায়িক হিংসা ছড়ানোর অভিযোগে গ্রেফতার ২ বিজেপি নেতা, ৬ জেলায় রামনবমী ঘিরে কার্ফু পরিস্থিতি

শেয়ার করুন সকলের সাথে...
  • 1.4K
    Shares

ওয়েব ডেস্ক~ মন্ত্রীর ছেলের উস্কানিমূলক ভাষণ থেকে হিংসা ছড়িয়েছে বিহারে৷ পুড়েছে বাড়ি-‌ঘর৷ দোকানপাট লুট করে দেয়া হয়েছে আগুন৷  ছ’‌টি জেলার পরিস্থিতি অগ্নিগর্ভ৷ অভিযুক্ত মন্ত্রী-‌পুত্র পলাতক৷ সাম্প্রদায়িক হিংসা ছড়ানোর অভিযোগে বিহারে গ্রেফতার ২ বিজেপি নেতা। রামনবমীর পর থেকেই সাম্প্রদায়িক হিংসায় উত্তপ্ত বিহারের অন্তত ৬টি জেলা। সমস্তিপুরে হিংসা ছড়ানোর অভিযোগে গ্রেফতার করা হয়েছে দীনেশ ঝা ও মোহন পাটওয়াকে। সমস্তিপুরের রোসেরায় সাম্প্রদায়িক হিংসা ছড়ানোর অভিযোগ রয়েছে তাঁদের বিরুদ্ধে।

Image result for রামনবমী বিহার

রানিগঞ্জ, আসানসোলের পাশাপাশি রামনবমী ঘিরে জ্বলছে বিহার৷ মূলত সপ্তাহব্যাপী রাম নবমী পালনকে কেন্দ্র করে কার্যত জ্বলে উঠেছে বিহারের একাংশ৷ দাঙ্গার কবলে বিহারের ভাগলপুর, ঔরঙ্গাবাদ, মুঙ্গের, নালন্দা, শেখপুরা এবং জামুই৷ গত কয়েকদিন ধরে বহু পুলিশকর্মী‌সহ কয়েকশ’ মানুষ গুরুতর জখম হয়েছেন৷ সন্ত্রাসের কবলে বহু যানবাহন এবং বাড়ি-‌ঘর পুড়ে ছাই৷

Image result for রামনবমী বিহার

পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে নাজেহাল হতে হচ্ছে র‌্যাপিড অ্যাকশান ফোর্স ও বিপুল পুলিশবাহিনীকে৷  পশ্চিমবঙ্গের  সরকার ও পুলিশ কড়া হাতে দমনের চেষ্টা চালাচ্ছে৷ বরাবরই সাম্প্রদায়িক হিংসা ছড়ানোর পেছনে রাজনৈতিক স্বার্থ মিশে থাকে , এবারেও তাঁর শিকার হচ্ছেন সেই সাধারন মানুষ।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 1.4K
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.