কংগ্রেস-বাম এককাট্টা, তৃণমূলের বিরুদ্ধে অনাস্থা বিধানসভায়

শেয়ার করুন সকলের সাথে...
  • 53
    Shares

বিধানসভার অধিবেশন শুরু হবে আগামী ১৬ নভেম্বর থেকে৷ চলবে আগামী ২৯ নভেম্বর পর্যন্ত। বিধানসভার আসন্ন অধিবেশনে বামফ্রন্ট এবং কংগ্রেস রাজ্যের তৃণমূল কংগ্রেস সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনতে চলেছে। বিরোধী দলনেতা আব্দুল মান্নান একটি সাংবাদিক সম্মেলন করে জানান, “বিধানসভায় আমরা যৌথভাবে এই সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনব বলে সিদ্ধান্ত নিয়েছি। এই বাংলায় গণতন্ত্র বলে আর কিছুর অস্তিত্ব নেই। শুধু তা-ই নয়, বেকারত্ব বেড়ে চলেছে তড়িৎগতিতে। তৃণমূলের অপশাসনের ফলে রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতির চূড়ান্ত অবনতি হয়েছে”, বলেন তিনি।
প্রসঙ্গত, গত বিধানসভা নির্বাচনে কংগ্রেস জিতেছিল ৪৪’টি আসনে। কিন্তু তারপর দু’বছরের মধ্যে ১১ জন বিধায়ক দল বদলে তৃণমূলে চলে যাওয়ায় এই মুহূর্তে কংগ্রেসের বিধায়কের সংখ্যা ৩৩। অন্যদিকে, বামফ্রন্টের এই মুহূর্তের বিধায়ক সংখ্যা ২৯। তাদের থেকেই দুজন বিধায়ক তৃণমূলে যোগ দিয়েছেন। গত বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস জিতেছিল মোট ২১১’টি আসনে।
বিধানসভার অধ্যক্ষ তথা তৃণমূল কংগ্রেসের নেতা বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, অনাস্থা প্রস্তাব আগে জমা দিক ওঁরা। কী সিদ্ধান্ত নেব, তা তারপরই আমি জানাব।
এই মুহূর্তে রাজ্যে ‘আইনশৃঙখলার অবনতি’ এবং ‘অপশাসন’-এর বিরুদ্ধে এই দুই যুযুধান প্রতিপক্ষ হাতে হাত মিলিয়ে বিধানসভায় অনাস্থা প্রস্তাব আনবে বলে জানা গিয়েছে। আব্দুল মান্নানের সঙ্গে ছিলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তীও৷ ১৬ নভেম্বর বিধানসভা অধিবেশন শুরু হওয়ার পর ১৮৫ নম্বর আইনের ভিত্তিতে অনাস্থা প্রস্তাব আনবে এই দুই দল। মান্নান বলেন, “আমরা আশা করব, আমাদের এই অনাস্থা প্রস্তাব বিধানসভার অধ্যক্ষ গ্রহণ করবেন”।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 53
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~