সোজের কাশ্মীর বিতর্কে পাশে নেই কংগ্রেস, জবাব চায় বিজেপি…

শেয়ার করুন সকলের সাথে...
  • 10
    Shares

ওয়েব ডেস্কঃ কাশ্মীর নিয়ে প্রবীন কংগ্রেস নেতা সইফুদ্দিন সোজের মন্তব্য খারিজ করে দিল কংগ্রেস৷ কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেছেন, সংবাদমাধ্যমে প্রকাশিত বিষয়বস্তু সঠিক হলে তা বইয়ের বিক্রির জন্য চমকমাত্র। সুরজেওয়ালা বলেন, জম্মু ও কাশ্মীর প্রদেশ কংগ্রেস সোজের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেবে। তিনি আরও বলেছেন, বই বিক্রির জন্য এ ধরনের সস্তা মন্তব্যে সত্যিটা বদলে যাবে না যে, কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ।
তবু এই ইস্যুকে হাতিয়ার করে ক্রমাগত সমালোচনা করে চলেছে বিজেপি ও বিভিন্ন রাজনৈতিক দল। সাংবাদিক বৈঠক করে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও সোনিয়া গান্ধীর জবাব চেয়েছে বিজেপি। বিজেপির প্রবীণ নেতা সুব্রহ্মন্যম স্বামী বলেছেন, এ দেশে যাঁরা থাকবেন, তাঁদের এ দেশের সংবিধান মেনে চলতে হবে।
অবশ্য নিজের দলের রক্ষণে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রয়াত মুফতি মহম্মদ সইদের নাম উল্লেখ না করে সুরজেওয়ালা বলেছেন, অতীতে এ ধরনের অনেক নেতাই একই ধরনের মন্তব্য করেছেন এবং নির্বাচন কমিশনকে নয়, জম্মু ও কাশ্মীরে ভোট হতে দেওয়ার জন্য বিচ্ছিন্নতাবাদীদের ধন্যবাদ জানিয়েছেন।
উল্লেখ্য, নিজের আগামী বইয়ে পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মুশারফের মতামতকে সমর্থন করে সোজ বলেন, সুযোগ দেওয়া হলে কাশ্মীরীরা স্বাধীনতার পক্ষেই মতামত দেবেন।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 10
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~