তৃণমূলকে সমর্থন সিপিএমের! মমতার সুর সীতারামের গলায়

শেয়ার করুন সকলের সাথে...
  • 52
    Shares

‘‌সিবিআইকে রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে ব্যবহার করছে কেন্দ্রের শাসকদল বিজেপি। সিবিআইয়ের এই অপব্যবহার নিয়ে আমাদের দলও যথেষ্ট সচেতন। ফলে বিভিন্ন বিরোধী দল যে পদ্ধতিতে সিবিআই প্রসঙ্গে বিজেপির সমালোচনা করছে তা এককথায় সঠিক। আইনশৃঙ্খলা রাজ্যের অভ্যন্তরীণ বিষয়। যে কারণে সিবিআই রাজ্যের অনুমতি ব্যতীত কোনও রাজ্যে তদন্তে যেতে পারে না।’‌ সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির এই বক্তব্যে রাজনৈতিক মহলে শোরগোল৷ প্রশ্ন উঠছে তাহলে কি পরোক্ষে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই সমর্থন করলেন সিপিএমের সাধারণ সম্পাদক?
ইয়েচুরির এই মন্তব্য তেলঙ্গনার মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু এবং বাংলার মুখ্যমন্ত্রী সিবিআইয়ের তদন্ত সংক্রান্ত যে সিদ্ধান্ত নিয়েছেন তাকেই স্বাগত জানালেন ইয়েচুরি বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।
উল্লেখ্য নেতাজি ইন্ডোরে তৃণমূলের বর্ধিত কমিটির বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে তৃণমূলনেত্রী মমতা ব্যানার্জি বলেছিলেন, ‘‌সিপিএম পার্টিটা বিজেপির কাছে বিকিয়ে গিয়েছে। রাম আর বাম একই।’ এরপরেও সিবিআই প্রসঙ্গে ইয়েচুরি পাশে দাঁড়ালেন সেই তৃণমূল নেত্রীরই। যা নিয়ে দলের অন্দরেই চর্চা শুরু হয়েছে।
রাজ্যের বিভিন্ন প্রভাবশালী শাসকদলের নেতা–নেত্রীর বিরুদ্ধে চলা সিবিআই তদন্তের ব্যাপারে ইয়েচুরি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানান, ‘‌বাংলায় যেসব ঘটনায় সিবিআই তদন্ত হচ্ছে তা আদালতের নির্দেশ মেনেই হচ্ছে। ফলে অযথা এই ব্যাপারে আমার মন্তব্য করা উচিত নয়।’‌

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 52
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~