ভারত-বাংলাদেশ দ্বিপাক্ষিক বানিজ্য ১০ বিলিয়ন ডলার ছাড়াবে :- সিডব্লুবিটিএ

শেয়ার করুন সকলের সাথে...
  • 23
    Shares

কনফেডারেশন অব ওয়েস্ট বেঙ্গল ট্রেড অ্যাসোসিয়েশন (সি ডব্লিউ বি টি এ) এবং ইণ্ডিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স এণ্ড ইন্ডাস্ট্রিজ (আই বি সি সি আই) এর উদ‍্যোগে
সম্প্রতি কলকাতায় আয়োজিত  হল “সি ডব্লিউ বি টি এ ইণ্ডিয়া-বাংলাদেশ বিজনেস এক্সেলেন্স এওয়ার্ড ২০১৮” । ভারত – বাংলাদেশ যৌথ বন্ধুত্বপূর্ণ পরিবেশে দু’দেশের বানিজ্য বৃদ্ধি,প্রসার ,বানিজ‍্যের ‘ডাইভার্সিফিকেশান’এর মধ‍্য দিয়ে ‘ ভারতীয় শোকেস’ নামক এক নতুন বানিজ্য প্রসারের কনসেপ্টের মাধ্যমে এই লক্ষ‍্যপূরন করার কথাই জানালেন সিডব্লিউবিটি এর সভাপতি সুশীল পোদ্দার এবং আইবিসিসিআই-এর সভাপতি আব্দুল মতলুব আহমেদ।

২০১৮-১৯ অর্থবর্ষে ভারত বাংলাদেশ দ্বিপাক্ষিক বাণিজ্য ১০ বিলিয়ন মার্কিন ডলারে নিয়ে যাওয়ার লক্ষ্যেই ‘ভারতীয় শোকেস’-এর পরিকল্পনা নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।বাণিজ্যিক দুই সংগঠনের আহ্বানে বিভিন্ন বাণিজ্যিক সংগঠন ও সংবাদ মাধ্যমে বানিজ্য সাংবাদিকতা করা কৃতি এবং উল্লেখযোগ্য অবদানের সাক্ষী রাখা মানুষদের এই অনুষ্ঠানের মধ‍্য দিয়ে পুরস্কার প্রদানের মধ‍্য দিয়ে উৎসাহপ্রদান করা হয়।

অনুষ্ঠানে  বিশিষ্ট ব‍্যবসায়ীদের মধ‍্যে সংবর্ধিত করা হয় খালিদ আজিজ আনওয়ার, প্রদীপ্ত মজুমদার, হরভজন সিং, সুবীর ঘোষ ও আলমগীর আলীকে।


সংবাদমাধ্যম থেকে পুরস্কৃত হন সমিমা আখতার (বাংলাদেশ), অম্বর মুখার্জী, স্নেহাশিস সুর, উদিতপ্রসন্ন মুখার্জী ও তারকেশ্বর মিশ্র।অনুষ্ঠানে পুরস্কার বিতরণের সময় হাজির ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের পৌর বিষয়ক ও শহর বিকাশ মন্ত্রী ফিরহাদ (ববি)হাকিম ।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 23
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~