ক্যান্সারে ভুগছেন দলাই লামা?…

শেয়ার করুন সকলের সাথে...
  • 16
    Shares

ওয়েব ডেস্কঃ গুরুতর অসুস্থ তিব্বতি ধর্মগুরু দলাই লামা৷ বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, প্রোটেস্ট ক্যানসারে ভুগছেন তিনি এবং অ্যাডভান্সড স্টেজে রয়েছেন তিন।

সংবাদ মাধ্যম কুইন্ট থেকে জানা যায়, ৮২ বছর বয়সী এই চতুর্দশ ধর্মগুরু আমেরিকায় চিকিৎসাধীন৷ ভারতে এবং মার্কিন যুক্তরাষ্ট্রে দফায় দফায় চিকিৎসা চলছে এই তিব্বতি ধর্মগুরুর। যা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে বৌদ্ধ ভক্তদের মধ্যে।
সংবাদ সংস্থাটির দাবি, সারা শরীরে ক্যানসার ছড়িয়ে পড়ায় অত্যন্ত দুর্বল হয়ে পড়েছেন তিনি। সেই সঙ্গে তাঁর অবস্থাও সংকটজনক। দলাই লামার অসুস্থতার খবর ভারত এবং চীন আগে থেকেই জানে বলে দাবি করেছে সংবাদ সংস্থাটি। যদিও তিব্বতের পক্ষ থেকে এই বিষয়টি সম্পূর্ণ নস্যাৎ করা হয়েছে। তাঁরা সাফ জানিয়েছেন, সম্পূর্ণ সুস্থ রয়েছেন দলাই লামা। তাঁর অসুস্থতার খবর ভিত্তিহীন।
তবে তাঁর অসুস্থতা সম্পর্কে ভারত অনেক আগেই অবগত ছিল বলে জানা গিয়েছে৷ এতোটাই অসুস্থ তিনি যে তাঁর চলাফেরাও আগের মতো স্বাভাবিক অবস্থায় নেই বলে জানা গিয়েছে৷ গত মার্চেই তাঁর একটি সফর বাতিল করা হয়েছিল৷

এদিকে ১৪তম দলাই লামার অসুস্থতার খবরে উঠতে শুরু করেছে নতুন প্রশ্ন। এখন তাঁর বয়স ৮২। ফলে প্রশ্ন উঠছে তাঁর উত্তরসূরী এবার কে হবেন। যদিও আগে থেকেই ঘোষণা করা হয়েছে দলাই লামার ৯০তম জন্মদিনে উত্তরসূরীর নাম জানানো হবে। সেই নাম নিয়েও নানা জল্পনা শুরু হয়েছে। যদিও এই খবরের বিষয়ে মুখ খোলেননি স্বয়ং দলাই লামাও। যার ফলে নানা মহলে সন্দেহ দানা বাঁধছে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 16
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~