হাওয়ালা চক্র ফাঁস করলো আয়কর দপ্তর

শেয়ার করুন সকলের সাথে...
  • 39
    Shares

শনিবার দিল্লিজুড়ে মোট আটটি জায়গায় তল্লাশি অভিযান চালিয়েছিলেন আয়কর অফিসাররা। আয়কর দপ্তর সূত্রে খবর, তদন্তকারী আয়কর অফিসাররা জানতে পেরেছিলেন হাওয়ালায় যেসব ব্যবসায়ীদের টাকা খাটে তারা নিজেদের টাকা রাখতে ব্যাঙ্কের লকারের মতো লকার ব্যবহার করে থাকে। সেজন্যই ওই ব্যক্তিগত ভল্টের খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। বাজেয়াপ্ত হওয়া ওই বিপুল অঙ্কের টাকা দিল্লি এবং সংলগ্ন এলাকার গুটখা ব্যবসায়ী, ওষুধ ব্যবসায়ী এবং শুকনো ফলের ব্যবসায়ীদের। তারপরেই রবিবার সকালে এই ঘটনা প্রকাশ্যে আনেন তাঁরা৷
এটা এই বছরের মধ্যে তৃতীয় বড় আয়কর তল্লাশি অভিযান। এর আগে জানুয়ারিতে সাউথ এক্সটেনশন পার্ট ২–র একটি ব্যক্তিগত ভল্ট থেকে ৪০ কোটি টাকা বাজেয়াপ্ত করেছিল। তারপর গত সেপ্টেম্বরে দুবাইয়ের হাওয়ালা চক্রের সঙ্গে জড়িত থাকার খবর পয়ে দিল্লি এবং মুম্বইয়ের একাধিক জায়গায় তল্লাশি চালিয়ে ইডি ২৯ লক্ষ টাকা বাজেয়াপ্ত করেছিল।


দিল্লির চাঁদনি চওকের নয়াবাজারে একটি ব্যক্তিগত ভল্টে হানা দিয়ে শতাধিক লকার থেকে মোট ২৫ কোটি টাকা বাজেয়াপ্ত করেছেন আয়কর কর্মীরা। আয়কর দপ্তর সূত্রে আরও খবর, দুবাইয়ের এক হাওয়ালা চক্রের পান্ডা পঙ্কজ কাপুরের অবৈধ অর্থলগ্নি কোম্পানির সঙ্গে যে সব ব্যবসাদাররা জড়িত তাদের বিরুদ্ধেই পদক্ষেপ করা হয়েছে। ইতিমধ্যেই পঙ্কজের বিরুদ্ধে ৩৭০০ কোটি টাকার হাওয়ালা দুর্নীতির তদন্ত চলছে।

Facebook Comments


শেয়ার করুন সকলের সাথে...
  • 39
    Shares

খবর ২৪ ঘন্টা

খবর এক নজরে…

No comments found