Home খেলাধুলো IPL 19 : দীনেশ কার্তিক অধিনায়ক থাকবেন? উত্তর দিলেন কোচ কালিস

IPL 19 : দীনেশ কার্তিক অধিনায়ক থাকবেন? উত্তর দিলেন কোচ কালিস

IPL 19 : দীনেশ কার্তিক অধিনায়ক থাকবেন? উত্তর দিলেন কোচ কালিস

টানা পাঁচ ম্যাচে হেরেছে দল। তার থেকেও বড় কথা চূড়ান্ত অফ ফর্মে রয়েছেন দলের ক্যাপ্টেন। ৯টি ম্যাচে ১৬.৭১ গড়ে রান করেছেন দীনেশ কার্তিক। দলের সঙ্গে সঙ্গে তাঁরও যেন দুরাবস্থা কাটছে না। আর তাই কলকাতার অনেক সমর্থকই ক্যাপ্টেন হিসাবে কার্তিককে সরানোর দাবি তুলেছেন। সে দাবি যে কলকাতার টিম ম্যানেজমেন্ট-এর কানে ওঠেনি এমন নয়। তবে এতদিন তারা এই ব্যাপারে কোনও প্রতিক্রিয়া দেয়নি। এবার অবশ্য দাবি জোরালো হয়েছে। ফলে কার্তিকের অধিনায়কত্ব নিয়ে কথা বলতে বাধ্য হলেন কোচ জাক কালিস। কার্তিককে এখনই সরানো হবে কি না সেই ব্যাপারে প্রশ্ন করা হয়েছিল কালিসকে।

কলকাতার কোচ বললেন, আমরা এখনও এই নিয়ে কোনও আলোচনা করিনি। এই প্রসঙ্গটাও ওঠেনি। আশা করব, খুব তাড়াতাড়ি কার্তিক একটা বড় রানের ইনিংস খেলবেন। ও নিজেও হয়তো সেটাই চাইছে। ইতিমধ্যে দলের মালিক শাহরুখ খান একটানা হারে হতাশা প্রকাশ করেছেন। টুইটারে লিখেছেন, কলকাতা শিবিরের এবার অন্তত রাসেলের জন্য কিছু করা উচিত। মরশুম শেষ হওয়ার আগে ওর জন্য অন্তত কয়েকটা জয় আসা উচিত। দলের প্রথম সারির তারকাদের সঙ্গে মুম্বইতে বৈঠকে বসেছিলেন কিং খান। কালিসকেও কি কোনও বার্তা দিয়েছেন শাহরুখ! কলকাতার কোচ বললেন, এখনও পর্যন্ত আমার সঙ্গে ওর কোনও কথা হয়নি। এমনভাবে হারতে কার ভাল লাগে! আসলে কয়েকটা ম্যাচ আমাদের জন্য খারাপ যাচ্ছে। আমরা প্রত্যেকেই জয়ে ফিরতে চাইছি।

কলকাতা টিম ম্যানেজমেন্ট-এর তরফে ঠিক করা হয়েছে, কিছুদিনের জন্য ক্রিকেটারদের ব্রেক দেওয়া হবে। এই সময়টাতে ক্রিকেটাররা যে যেটা করতে চায় করতে পারে। কালিস বলছিলেন, একটানা হার আমাদের সবার মনোবলে আঘাত করেছে। এখান থেকে ঘুরে দাঁড়ানোটাই আসল চ্যালেঞ্জ।