খবর ২৪ ঘন্টা

সল্টলেকবাসীদের জন্য দারুণ সুখবর, পুজোর আগেই শুরু হতে চলেছে ইস্টওয়েস্ট মেট্রো~

শেয়ার করুন সকলের সাথে...

ওয়েব ডেস্ক~ সোমবার শহরবাসীদের জন্য দুর্দান্ত সুখবর খবর দিল মেট্রো রেলওয়ে। ২০১৮-র পুজোর আগেই চালু হয়ে যাবে ইস্ট-ওয়েস্ট মেট্রো রেল পরিষেবা।

প্রসঙ্গত জুন, ২০১৮ থেকে সল্টলেক সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত মেট্রো পরিষেবা চালু হওয়ার কথা ছিল। কিন্তু আপাতত তা স্থগিত রয়েছে।  এই রুটের যাত্রীদের মেট্রোয় চড়তে আগামী বছর দুর্গাপুজো পর্যন্ত অপেক্ষা করতেই হবে। এমনটাই জানাচ্ছেন মেট্রো রেলওয়ের জিএম অজয় বিজয়বর্গী।

সল্টলেকের বাসিন্দাদের জন্য দারুণ সুখবর। দুর্গাপুজোর আগেই বাড়ির সামনে থেকে নতুন রুটের মেট্রোয় উঠতে পারবেন তাঁরা। তবে এখনও সল্টলেকে সব এলাকায় মেট্রো চলাচল শুরু হচ্ছে না। মেট্রো সূত্রে খবর, প্রাথমিক ভাবে সল্টলেক সেন্ট্রাল পার্ক থেকে স্টেডিয়াম পর্যন্ত চালু হবে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা। তাতেও যে নিত্যযাত্রীদের অনেকটাই সুবিধা হবে, তা বলা যেতেই পারে। পাশাপাশি পুজোর সময়ও সল্টলেকে দর্শনার্থীদের ভিড় হয়। পুজোর ভিড় সামলাতে অনেকটাই সাহায্য করবে নতুন মেট্রো পরিষেবা।

তবে কলকাতা মেট্রো পরিষেবার তুলনায় ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভাড়া বেশি হবে। জানা যাচ্ছে, নয়া রুটে মেট্রোর ন্যূনতম ভাড়া হবে ১০ টাকা।  অজয় বিজয়বর্গী জানান, প্রযুক্তিগত কারণেই নতুন ব়েক পুজোর আগে চালানো সম্ভব হবে না। নির্ধারিত সময়এর সাথে পাল্লা দিয়ে জোর কদমে চলছে মেট্রোর কাজ।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...