নির্বাচনের আগে রাজনৈতিক পোস্ট ব্লক করবে ফেসবুক…

শেয়ার করুন সকলের সাথে...
  • 8
    Shares

ওয়েবডেস্কঃ নির্বাচনের ৪৮ ঘন্টা আগে যে কোনো ধরনের রাজনৈতিক পোস্ট ব্লক করতে পারে ফেসবুক৷ ফেসবুক কর্তৃপক্ষের কাছে এরকমই আবেদন পাঠাল জাতীয় নির্বাচন কমিশন। যদিও ফেসবুক কর্তৃপক্ষের তরফে এখনও পর্যন্ত কোনো প্রত্যুত্তর মেলেনি৷ তবে নির্বাচন কমিশনের আবেদনের বিষয়টি নিয়ে তারা চিন্তাভাবনা করতে পারে। এ ক্ষেত্রে ব্যবহৃত গ্লোবাল কমিউনিটি স্ট্যান্ডার্ডের পর্যবেক্ষণ পদ্ধতিতে কোনো বিভ্রান্তিকর বা আপত্তিজনক পোস্ট ব্লক অথবা রিমুভ করা হয়ে থাকে।

তবে রাজনৈতিক বিজ্ঞাপনধর্মী পোস্টের রিভিউের ক্ষেত্রে নতুন কী পন্থা অবলম্বন করা যায়, সে বিষয়েই চিন্তাভাবনা করছে ফেসবুক। ফেসবুকের প্রতিনিধি জানিয়েছেন, নির্বাচন কমিশন তাঁদের কাছে এই সংক্রান্ত আবেদন জানিয়েছে। নির্বাচনের ৪৮ ঘণ্টা আগে যে কোনো রাজনৈতিক বিজ্ঞাপনধর্মী পোস্ট ব্লক করা বা নির্বাচনী বিজ্ঞাপনে ব্যয় করা অর্থের পরিসংখ্যান সংগ্রহ করার বিষয়টি তাঁরা খতিয়ে দেখছেন।

গত ৪ জুন আয়োজিত নির্বাচন কমিশনের একটি উচ্চপর্যায়ের বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়। বলা হয়ে জনপ্রতিনিধিত্ব আইন ১৯৫১-এর ১২৬ নম্বর ধারায় এই ধরনের উদ্যোগ কার্যকরী করতে ফেসবুকের প্রতিনিধির কাছে বিষয়টি তুলে ধরা হয়।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 8
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~