অভিনয় শিক্ষার নয়া ‘পীঠস্থান’ শহর কলকাতার বুকে

শেয়ার করুন সকলের সাথে...
  • 7
    Shares

শহর কলকাতা বরাবরই শিক্ষা, সংস্কৃতির অন্যতম পীঠস্থান। সেই শহর কলকাতার বুকেই অর্থাৎ সত্যজিৎ রায়, ঋত্বিক ঘটক,মৃনাল সেনদের শহরে আরেকটি অভিনয় শিক্ষাকেন্দ্রের আত্মপ্রকাশ ঘটল । সম্প্রতি কলকাতার অভিজাত হোটেলে ‘ফিল্ম অ্যাণ্ড টেলিভিশন ইন্সটিটিউট‘ নামাঙ্কিত এই প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজ্যের মন্ত্রী ডাঃ শশী পাঁজা । উদ্বোধনের পর ডাঃ পাজা জানালেন “ফিল্ম অ্যাণ্ড টেলিভিশন ইনস্টিটিউট-এর কর্ণধার সুরজিৎ দত্ত আমার খুবই পরিচিত।উনি একটি ইঞ্জিনিয়ারিং কলেজ চালান,সেই জায়গা থেকে তিনি এই অভিনয় শেখানোর প্রতিষ্ঠান খুলেছেন।ওনার প্রচেষ্টা খুবই ভালো।উনি মেধাকে প্রশিক্ষন দিয়ে যোগ্য প্রতিভাকে তুলে ধরবেন বলেই আশা রাখি।”

অনুষ্ঠিনে উপস্থিত ছিলেন পরিচালক স্বপন সাহা,অভিনেত্রী লাবনী সরকার,পরিচালক অনিন্দ্য সরকার ,দেবীদাস ভট্টাচার্য সহ প্রমুখ বিশিষ্টজনরা । প্রতিষ্ঠানের কর্ণধার সুরজিৎ দত্ত জানালেন ”আমরা ওয়ার্কশপের মাধ্যমে তিন মাসের কোর্সে আমাদের প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের অভিনয়ে দক্ষ করে তুলবো।”
ইনস্টিটিউটে ট্রেনার হিসাবে ছাত্র ছাত্রীরা পাবেন :-

স্বপন সাহা,
অঞ্জন দেব,
মানসী সিনহা,
চন্দন সেন,
দেবীদাস ভট্টাচার্য,
আর জে কৌশিক,
রূপসা চ্যাটার্জি ,
পরিচালক অনিন্দ্য সরকার-দের। এখানে অ্যাকটিং ছাড়াও ডিরেকশন, এডিটিং,সাউন্ড ইঞ্জিনিয়ারিং,অ্যাঙ্করিং,ড্যান্স,মডেল গ্রুমিং ইত্যাদির আধুনিক মানের প্রশিক্ষণের সুবিধাও থাকছে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 7
    Shares

খবর ২৪ ঘন্টা

খবর এক নজরে…

No comments found