খবর ২৪ ঘন্টা

প্রধান বিচারপতির বিরুদ্ধে ইম্পিচমেন্টের আবেদন আনল কংগ্রেসসহ ৭টি বিরোধী দল…

শেয়ার করুন সকলের সাথে...

ওয়েব ডেস্ক~ সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি দীপক মিশ্রের ইম্পিচমেন্ট দাবি করে উপ-রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডুর কাছে চিঠি দিয়েছেন সাতটি বিরোধী দলের ৭১ জন সংসদ সদস্য। কংগ্রেসের নেতৃত্বে এই প্রস্তাবে সায় জানিয়েছে  CPI, CPI(M), NCP, SP, BSP এবং মুসলিম লিগের এর মত বিরোধী দলগুলি।

 

উপ-রাষ্ট্রপতির কাছে চিঠি দেওয়ার পর সংবাদ সম্মেলন করে কংগ্রেস নেতা ও প্রবীণ আইনজীবী কপিল শিবাল বলেন, প্রধান বিচারপতি পদে দীপক মিশ্র দায়িত্ব নেওয়ার পর থেকেই তার কর্মকাণ্ড নিয়ে প্রশ্ন উঠেছে। তার বিরুদ্ধে জানুয়ারিতে চার বিচারপতির সংবাদ সম্মেলন তেমনই একটি নজির। চার বিচারপতির উদ্বেগের মধ্যে উল্লেখযোগ্য ছিল বিচারপতি নিয়োগের কার্যপ্রণালী না মানা।…তাই এই পদে তার ইম্পিচমেন্ট সকলের দাবি।

১২ জানুয়ারি চার বিচারপতির ওই সংবাদ সম্মেলনের পরই অবশ্য প্রধান বিচারপতি পদ থেকে দীপক মিশ্রকে অভিশংসনের দাবি উঠেছিল। এরপর বিচারক লোয়ার মৃত্যু তদন্তে ফেব্রুয়ারিতে বিরোধীরা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে আবেদন জমা দেন। সবশেষ উপ-রাষ্ট্রপতির কাছে দীপক মিশ্রের ইম্পিচমেন্ট দাবির চিঠি জমা দেওয়ার আগে সেই বিরোধী দলগুলো আবার বৈঠকে বসে। এ বৈঠকে নেতৃত্বে ছিলেন রাহুল গান্ধী ও লোকসভার বিরোধী দলীয় প্রধান গোলাম নবী আজাদ।

 

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...