বিধ্বস্ত সিকিম থেকে কয়েকশো মানুষকে উদ্ধার সেনার….

শেয়ার করুন সকলের সাথে...
  • 63
    Shares

রবিবার বিকেল থেকে নাগাড়ে বৃষ্টি না কমায় বিদ্যুৎ এবং জল পরিষেবা স্বাভাবিক করতে কাজে নামে সিকিম সরকার। বৃষ্টি–ধসে বিপর্যস্ত উত্তর সিকিম থেকে গত দু’দিনে সাড়ে তিনশো জনকে উদ্ধার করে সেনা। পর্যটক ছাড়াও এঁদের মধ্যে রয়েছেন স্থানীয় বাসিন্দা এবং সেনাকর্মীরা। সেনার পাঁচটা হেলিকপ্টারে আটকে পড়া সবাইকে উদ্ধার করা হয়েছে বলে খবর।
উত্তর সিকিমের অনেক জায়গাতেই বিদ্যুৎ এসে গিয়েছে। মাঙ্গন শহর এবং তার আশেপাশের অঞ্চলে ধস সরানোর কাজ করছে বন দপ্তরের আধিকারিকরা। ১৩ সেপ্টেম্বর মাঙ্গন–চুংথাং যোগাযোগকারী রাস্তায় একটি গুরুত্বপূর্ণ সেতু ভেঙে পড়ে। আপাতত সেখানে অস্থায়ী সেতু তৈরি করে আটকে পড়া মানুষদের উদ্ধার করা হচ্ছে। কিছুদিনের মধ্যেই সেখানে নতুন সেতু তৈরির কাজ শুরু হবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।‌‌‌
উত্তর সিকিম সেনার ১১২ মাউন্টেন ব্রিগেডের হেলিকপ্টার রবিবার সকাল থেকে উদ্ধার কাজে নামে। রবিবার পর্যন্ত ব্যাপক বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়ে সিকিম। ধস নেমে সম্পূর্ণ বিছিন্ন হয়ে যায় সিকিম। উদ্ধার হওয়া মানুষদের মধ্যে রয়েছে ১০০ জন পর্যটক, ২১৬ জন সেনাকর্মী এবং আইটিবিপি’‌র ১২ জন জওয়ান। এছাড়াও দুর্গতদের জন্য ২২ টন ত্রাণসামগ্রীও নামানো হয়েছে হেলিকপ্টার থেকে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 63
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~