রোহিঙ্গা ইস্যুতে রাজ্যসভাতে বক্তব্য রাজনাথ সিংয়ের…

শেয়ার করুন সকলের সাথে...
  • 14
    Shares

ওয়েবডেস্কঃ অবৈধভাবে বসবাসকারী রোহিঙ্গাদের ফেরত পাঠানো নিয়ে বাংলাদেশের সঙ্গে কথা চলছে। যে যে রাজ্যে অবৈধভাবে বসবাস করছে রোহিঙ্গারা, সেই রাজ্যগুলি রিপোর্ট পাওয়ার পরেই এই প্রক্রিয়া শুরু হবে। এমনই তথ্য দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং৷ তিনি বুধবার রাজ্যসভাতে বলেন সংশ্লিষ্ট ব্যাপারটি নিয়ে ভারত ও বাংলাদেশের বিদেশমন্ত্রকের মধ্যে আলোচনা চলছে।
তিনি বলেন রাজ্যগুলির কাছ থেকে রিপোর্ট পাওয়ার পর তা বিদেশমন্ত্রকের কাছে পাঠিয়ে দেওয়া হবে। তারপর বিদেশমন্ত্রী কথা বলবেন মায়ানমারের বিদেশমন্ত্রীর সঙ্গে। এবং, যদি প্রয়োজন হয়, তবে তিনি বাংলাদেশের বিদেশমন্ত্রীর সঙ্গেও কথা বলবেন। যাতে ভারতে এই মুহূর্তে বসবাসকারী রোহিঙ্গাদের দেশে ফেরানো যায়৷
তিনি আরও বলেন, এই মুহূর্তে এই দেশে বহু রোহিঙ্গা ছড়িয়ে ছিটিয়ে রয়েছে বিভিন্ন রাজ্যে। তাদের সনাক্তকরণ এবং বায়োমেট্রিকের জন্য ইতিমধ্যেই একটি নির্দেশিকা জারি করেছে কেন্দ্র। স্বরাষ্ট্র বিষয়ক প্রতিমন্ত্রী কিরেন রিজিজু বলেন রোহিঙ্গা ইস্যুর প্রেক্ষাপটটি সবাই জানেন। তিনি বলেন, “আমরা মায়ানমার ও বাংলাদেশ সরকারের সঙ্গেও বিষয়টি নিয়ে কথা বলেছিলাম। আমরা প্রত্যেকেই জানি, মায়ানমারের রাখিনে থেকে এসেছিল তারা। সেই কারণেই, ভারত সরকার এখন মায়ানমার সরকারের সঙ্গে কথা বলে এই মানুষগুলিকে তাদের নিজেদের দেশে ফিরিয়ে দিতে চাইছেন। আলোচনা চলছে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 14
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~