জয়নগরে কংগ্রেস জয়ী, মুখ পুড়ল বিজেপির…

শেয়ার করুন সকলের সাথে...
  • 1.1K
    Shares

ওয়েব ডেস্কঃ  জয়নগর কেন্দ্র থেকে জিতলেন কংগ্রেস প্রার্থী৷ একটা ধাক্কা সামলাতে না সামলাতেই আবার একটা ধাক্কা বেসামাল করে দিল বিজেপিকে৷ ফল বলছে প্রায় চার হাজার ভোটে কংগ্রেসের কাছে পরাজিত হয়েছেন বিজেপি প্রার্থী। কংগ্রেসের প্রাপ্ত ভোটের সংখ্যা ৫৪ হাজার ৪৫টি ভোট। আর বিজেপির কপালে জুটেছে ৫০ হাজার ২৭০ ভোট। দক্ষিণ বেঙ্গালুরুর এই আসন থেকে বিজেপির প্রার্থী হয়েছিলেন বিএন বিজয়কুমার। কংগ্রেসের পক্ষ থেকে প্রার্থী করা হয়েছিল প্রাক্তন মন্ত্রী রামালিঙ্গ রেড্ডির মেয়ে সৌমা রেড্ডিকে। জোটধর্ম পালন করতে প্রার্থী দেয়নি জেডি(‌এস)‌।

২০১৩ বিধানসভা নির্বাচনে এই জয়নগর কেন্দ্র থেকে জিতেছিলেন বিজেপি প্রার্থী বিএন বিজয়কুমার। এই বছরেও তাকেও প্রার্থী করেছিল পদ্ম শিবির। কিন্তু, নির্বাচন ঘোষণার পরে তাঁর মৃত্যু হয়। সেই কারণে স্থগিত হয়ে যায় ওই কেন্দ্রের ভোটগ্রহণ।

দুমাসের মধ্যে জোট সরকার পড়ে যাবে৷ এতটাই আত্মবিশ্বাসী ছিল বিজেপি৷ কিন্তু ভোটবাক্সে তার প্রতিফলন হল না৷ ফের ধাক্কা খেল বিজেপি। শক্তিশালী হল কংগ্রেস। আর জোটধর্ম অটুট থাকল জেডি(‌এস) ‌–এর।
পুনরায় নির্বাচন হলে পদ্মের প্রতীকে জয়নগর কেন্দ্রের প্রার্থী হয়েছিলেন তাঁর ভাই বিএন প্রহ্লাদ বাবু। অন্যদিকে, কংগ্রেস প্রার্থী সৌম্য রেড্ডি কর্ণাটকের দাপুটে কংগ্রেস নেতা তথা মন্ত্রী রামালিঙ্গা রেড্ডির কন্যা। ছয় বারের বিধায়ক রামালিঙ্গা রেড্ডি জয়নগর কেন্দ্র থেকে এর আগে চার বার জিতেছিলেন।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 1.1K
    Shares

Sponsored~