পাঁচ বছর পর দোষী সাব্যস্ত স্বঘোষিত “গডম্যান” আসারাম…

শেয়ার করুন সকলের সাথে...
  • 394
    Shares

শাহজাহানপুরঃ প্রায় পাঁচ বছর আগেকার ধর্ষণের মামলায় স্বঘোষিত গডম্যান আসারাম বাপুকে দোষী সাব্যস্ত করল জোধপুরের তফসিলি জাতি-জনজাতি আদালত। দোষী সাব্যস্ত করা হয়েছে আসারাম বাপু সহ মোট পাঁচ অভিযুক্তকে। বুধবার এই মামলার রায় ঘোষণা করেছেন বিচারপতি মধুসুদন শর্মা।

যদিও এই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আর্জি জানানো হবে বলে তার আশ্রমের তরফ থেকে জানানো হয়েছে। আইনজীবীদের ধারণা ৭৭ বছরের আসারামের সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড মিলতে পারে। এই মামলায় আসারাম সহ মোট পাঁচ জন অভিযুক্তের মধ্যে দু’জনকে বেকসুর খালাস করে দিয়েছে আদালত।

ভিডিও সৌজন্যে ঃ Hindustan Times….

রায় ঘোষণা হতে না হতেই মুখ খোলেন ধর্ষিতা কিশোরীর বাবা। তিনি বলেছেন, অবশেষে ন্যায় বিচার মিলল। গুরুত্বপূর্ণ এই রায়দানকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে কেন্দ্রের নির্দেশে রাজস্থান ছাড়াও গুজরাত ও হরিয়ানায় নিরাপত্তা নিশ্ছিদ্র করা হয়৷ মোতায়েন করা হয়েছে বাড়তি বাহিনী।

২০১৩ সালে উত্তরপ্রদেশের সাহারানপুরের নিজের আশ্রমে ১৬ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ ওঠে আসারামের বিরুদ্ধে। গুজরাতের সুরাতেও আসারাম ও তার ছেলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন দুই বোন। আসারামের বিচার শুরু হওয়ার পর থেকে গত চার বছরে এই দুই মামলার ৯ জন সাক্ষীর উপর হামলা হয়েছে। মারা গিয়েছেন ৩ জন।

বর্তমানে যোধপুর সেন্ট্রাল জেলে রয়েছেন আসারাম বাপু। সেই মামলারই রায় ঘোষণা হল পাঁচ বছর পর। গত শনিবার থেকেই ১৪৪ ধারা জারি রয়েছে। ৩০ এপ্রিল পর্যন্ত তা বলবৎ থাকবে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 394
    Shares

Sponsored~

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.