সারদা কেলেঙ্কারিতে নলিনী চিদম্বরমকে ফের তলব ইডির

শেয়ার করুন সকলের সাথে...
  • 19
    Shares

ওয়েব ডেস্কঃ ফের তলব ইডির৷ চিটফান্ড কেলেঙ্কারিতে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের স্ত্রী নলিনী চিদম্বরমকে তলব করা হয়েছে৷ উল্লেখ্য, ইডির নোটিশকে চ্যালেঞ্জ জানিয়ে গত সপ্তাহে মাদ্রাস হাইকোর্টের দ্বারস্থ হন নলিনী চিদম্বরম৷ আদালত সেই মামলা খারিজ করে দেয়৷

মে মাসের সাত তারিখ সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছ বলে খবর৷ প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের স্ত্রী ও প্রবীণ আইনজীবী নলিনীকে সারদা সংস্থার তরফে ‘ফি’ হিসেবে ১ কোটি টাকা দেওয়া হয়েছিল।

saradha chit fund scam : ed summons chidambaram's wife nalini chidambaram

ইডি-র অভিযোগ, মানুষকে প্রতারণা করে পাওয়া টাকা থেকেই ওই ‘ফি’ দিয়েছিল সারদা। ২০১৬ সালের ৭ সেপ্টেম্বর এই বিষয়ে সাক্ষ্য দেওয়ার জন্য নলিনীকে সমন পাঠায় ইডি। তাতে তাঁকে ইডি-র কলকাতা দফতরে হাজিরা দিতে বলা হয়।

সেই সমনকে চ্যালেঞ্জ করে মাদ্রাজ হাইকোর্টের দ্বারস্থ হন নলিনী। তিনি আর্জিতে জানান, আইনজীবী হিসেবে ‘ফি’ নেওয়া অপরাধ নয়। তা ছাড়া কোনও মহিলাকে তাঁর বাসস্থান নয় এমন শহরে তদন্তের জন্য তলব করা যায় না।

আর্জি খারিজ করে হাইকোর্ট জানিয়েছে, কেবল মহিলা বলেই কেউ তলবের ক্ষেত্রে ছাড় চাইতে পারেন না। মামলার গতিবিধি ও পরিস্থিতির উপরে নির্ভর করে এমন ছাড় দেওয়া হয়। ইডি-কে তদন্তের নয়া তারিখ স্থির করে ফের সমন পাঠানোর নির্দেশ দিয়েছে হাইকোর্ট। সেই তারিখ ঠিক করেই সোমবার নলিনীকে ফের সমন পাঠালো ইডি৷

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 19
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.