উত্তরপ্রদেশ উপনির্বাচনে জোর টক্কর জোট বনাম বিজেপি…

শেয়ার করুন সকলের সাথে...
  • 29
    Shares

ওয়েব ডেস্ক,নিজস্ব প্রতিনিধিঃ   কি বলবেন একে? বিজেপিরঅ্যাসিড টেস্ট নাকি জোটের সম্মান রক্ষার লড়াই? মসনদের ক্ষমতা দখল ঘিরে এখন রাজনৈতিক উত্তাপে জমজমাট উত্তরপ্রদেশ। ফুলপুর এবং গোরক্ষপুরের লোকসভা আসনে ভোট গণনা চলছে। বুধবার সকাল থেকেই ফলাফল কখনও এগিয়ে বিজেপি, কখনও জোট শিবির।

সকাল থেকে গণনা বলছিল গোরক্ষপুর আসনে বিজেপি এগিয়ে, তবে যত বেলা গড়িয়েছে তত পিছনে পড়েছে গেরুয়া শিবির। দুপুর হতেই বিজেপি প্রার্থীকে পিছনে ফেলে এগিয়ে গিয়েছে সমাজবাদী পার্টির প্রার্থী।

অন্যদিকে ফুলপুরেও এগিয়ে রয়েছে সমাজবাদী পার্টি। গোরক্ষপুর এবং ফুলপুর আসনে ব্যবধান বাড়াচ্ছে সপা. শেষ পাওয়া খবরে ৩৫,০৩৬ ভোটে বিহারের জেহানাবাদ বিধানসভা আসনটি জিতে নিয়েছেন আরজেডির কুমার কৃষ্ণ মোহন।

এই রাজনৈতিক উত্তাপের মধ্যে বিরোধীদের অভিযোগ, ফল গণনা কেন্দ্রে ‘ঘোটালা’ করছে রাজ্যের শাসক দল৷ তীব্র নিন্দার মুখে পড়েছে নির্বাচন কমিশনও।

প্রসঙ্গত, গোরক্ষপুর কেন্দ্রে গত লোকসভায় নির্বাচিত হয়েছিলেন বর্তমান মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ৷ তিনি আসনটি ছেড়ে রাজ্যের মুখ্যমন্ত্রী হয়েছেন৷ ফলে উপনির্বাচন করা হয এই আসনে. আর এই উপ নির্বাচনেই বিজেপির বিরুদ্ধে সমাজবাদী পার্টির প্রার্থীকে সমর্থন করেছে বিএসপি৷ আলাদা লড়ছে কংগ্রেস।

অন্যদিকে ফুলপুর লোকসভা কেন্দ্রের উপনির্বাচনেও সমাজবাদী পার্টিকে সমর্থন করছে বিএসপি৷ কংগ্রেস আলাদা প্রার্থী দিয়েছে. ফুলপুর থেকে গত লোকসভায় নির্বাচিত হন বিজেপির কেশব প্রসাদ মৌর্য৷ তিনি পরে উত্তর প্রদেশের উপ মুখ্যমন্ত্রী হতেই আসনটি খালি হয়৷ ফলে অ-বিজেপি জোট বনাম বিজেপির লড়াই ঘিরে উত্তেজনা রযেছে উত্তরপ্রদেশ জুড়ে।

 

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 29
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.