খবর ২৪ ঘন্টা

কেরালাকে অর্থসাহায্য করার বিষয়টি এখনও চূড়ান্ত নয়, জানাল আরব আমিরশাহি….

শেয়ার করুন সকলের সাথে...

দিন কয়েক আগেই আরবের প্রধানমন্ত্রী রশিদ আল মাক্তুম টুইট করে বলেন, আমাদের দেশের প্রগতিতে কেরালার মানুষের ভূমিকা রয়েছে৷ আর তাই এই বিপদের দিনে আমরা কেরালার পাশে থাকতে চাই। এর দিন তিনেক বাদে কেরালার মুখ্যমন্ত্রী পিনরাই বিজয়ন জানান, আলর আমিরশাহী ৭০০ কোটি টাকা সাহায্য করতে সম্মত হয়েছে। কিন্তু কেন্দ্র জানায়, তারা সেই টাকা নেবে না।
এরপর সেই বিতর্কে নতুন মাত্রা জুড়ল। আরব জানায় কেরালাকে তারা কত টাকা দিতে চায় তা এখনও ঠিক হয়নি। মানে আরব ৭০০ কোটি টাকা দিতে চায় বলে যে দাবি উঠেছিল তা অস্বীকার করল তারা। এ দেশে আরবের রাষ্ট্রদূত আহমেদ আলবানা জানিয়েছেন কত টাকা সাহায্য করা হবে তা ঠিক করতে একটি কমিটি তৈরি করা হয়েছে। তাঁর কথায়, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে আলোচনা করে সাহায্যের পরিমাণ ঠিক করা হবে। আরবের বক্তব্য প্রকাশ্যে আসার পর স্বভাবতই বিতর্ক নতুন মোড় নিল।
এরআগে, কেন্দ্রের সিদ্ধান্তের প্রতিবাদ করে সে রাজ্যের বামপন্থী সরকার। মুখ্যমন্ত্রী থেকে শুরু করে অর্থমন্ত্রী চেয়েছিলেন টাকা নেওয়া হোক। এ ব্যাপারে তাঁরা এনডিআরএফ-এর বিবৃতির একটা অংশকে তুলে ধরেন। তাতে বলা হয়, কোনও বিপর্যয়ের ক্ষেত্রে বিদেশ থেকে ভারত সাহায্য চাইতে পারবে না কিন্তু নিজে থেকে কেউ দিলে সেটা গ্রহণ করতে পারবে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...