জিজেইপিসি’র রত্ন কারিগরদের জন্য অভিনব উদ্যোগ, লন্ঞ্চ হল ‘পরিচয় ‘ কার্ড

শেয়ার করুন সকলের সাথে...
  • 7
    Shares

সম্প্রতি কলকাতা আনুষ্ঠানিকভাবে রত্নের কারিগরদের পরিচয় পত্রপ্রদান শুরু করলো ‘দ্য জেম এণ্ড জুয়েলারি এক্সপোর্ট প্রোমোশন কাউন্সিল’ (জিজেইপিসি)।কলকাতা থেকেই শুরু হল সর্বভারতীয় স্তরের এই উদ্যোগ। এর ফলে সর্বভারতীয় প্রেক্ষাপটে লাভবান হবেন রত্ন ও জুয়েলারি ক্ষেত্রে কর্মরত প্রায় ৫০ লক্ষ কারিগর। পশ্চিমবঙ্গের ১০ লাখ কারিগর ও এই পরিচয় পত্রের সুফল পাবেন ।

জিজেইপিসি’র ডাইরেক্টর মিথলেশ পাণ্ডে, জি জে ই পি সি,পূর্বান্ঞ্চলীয় ক্ষেত্র’র আঞ্চলিক অধ্যক্ষ প্রকাশচন্দ্র পিঞ্চ, প্রাক্তন উপাধ্যক্ষ পঙ্কজকুমার পারেখ, ক্ষুদ্র, কুটির ও মাঝারি উদ্যোগের জিজেইপিসি’র দায়িত্বপ্রাপ্ত আহ্বায়ক মনীষ পি জিওয়ানী অনুষ্ঠানে উপস্থিত থেকে কলকাতার রত্ন কারিগরদের হাতে পরিচয় পত্র তুলে দেন।
জিজেইপিসি-র কতৃপক্ষ জানান “এই পরিচয় পত্র পেতে বয়স কোনো বাধা হবেনা, কারিগর সংগঠিত ক্ষেত্রের সঙ্গে যুক্ত না অসংগঠিত ক্ষেত্রের সাথে সেবিষয়টিও বাধা হবেনা।
এই পরিচয় পত্র থাকলে কারিগররা ‘স্বাস্থ্য কোষ’ নামক পরিষেবাও পাওয়া যাবে। পরিষেবা পেতে বছরে কারিগরদের দিতে হবে মাত্র ২৫০ টাকা, এর বদলে কারিগর বছরে ১ লক্ষ টাকা পর্যন্ত নিঃশুল্ক স্বাস্থ্য পরিষেবা পাবে।”প্রথম দফায় কলকাতার ১৫ জন কারিগরের হাতে এই পরিচয় পত্র তুলে দেওয়া হয়।

Facebook Comments


শেয়ার করুন সকলের সাথে...
  • 7
    Shares

খবর ২৪ ঘন্টা

খবর এক নজরে…

No comments found