বিমান উড়ানে আপত্তি, বিক্ষোভে বিমানচালকরা

শেয়ার করুন সকলের সাথে...
  • 28
    Shares

দীর্ঘ দিন ধরেই আর্থিক লোকসানে চলছে জেট এয়ারওয়েজ। এবং তার ফলে কোম্পানির শীর্ষ আধিকারিক, বিমানচালক, ইঞ্জিনিয়ারদের বেতন দিতে গত অগাস্ট থেকেই সমস্যা হচ্ছে কোম্পানির। সেপ্টেম্বরে সব কর্মীদেরই আংশিক বেতন দিয়েছে জেট। তারপর সেপ্টেম্বরের বাকি বেতন এবং অক্টোবর, নভেম্বরের বেতন এখনও পাননি কোনও কর্মীই। এমনকি কোম্পানির সহস্রাধিক বিমানচালককে নিয়ে গঠিত ন্যাশনাল এভিয়েটর্স গিল্ড বা এনএজি বকেয়া বেতনের বিষয়টি কোম্পানি কর্তৃপক্ষের কাছে ঠিকভাবে তুলে ধরছে না বলেও অভিযোগ কর্মীদের।
এরপরেই বিমানচালকদের বিক্ষোভের মুখে সমস্যায় পড়ল জেট এয়ারওয়েজ। বকেয়া বেতনের দাবিতে রবিবার অসুস্থতার কারণ দেখিয়ে ছুটিতে চলে যান বেশ কয়েকজন বিমানচালক। তার ফলে বিমান সংস্থাকে রবিবার মোট ১৪টি উড়ান বাতিল করতে হয়। সূত্রের খবর, কয়েকজন বিমানচালক কোম্পানির চেয়ারম্যান নরেশ গোয়েলকে চিঠি লিখে জানিয়ে দেন তাঁরা এভাবে আর কাজ করতে পারছেন না। বাতিল উড়ান সম্পর্কে বিবৃতিতে বলা হয়েছে, ওই ১৪টি উড়ানের যাত্রীদের এসএমএস–এর মাধ্যমে উড়ান বাতিল হওয়ার খবর জানিয়ে দেওয়া হয়েছে। যাত্রীদের হয় অন্য উড়ানে বিকল্প ব্যবস্থা করা হবে এবং কেউ ক্ষতিপূরণ চাইলে তাঁদের সেটা দেওয়া হবে। বিবৃতিতে আরও বলা হয়েছে, কোম্পানি তার সব কর্মীদের সহযোগিতা কামনা করে এবং সবার সঙ্গে মিলেই এই সমস্যা থেকে কোম্পানি বেরিয়ে আসবে।
ফলে বিমান কোম্পানির তরফে বিমানচালকদের অসহযোগিতার কথা অস্বীকার করে বলা হয়েছে যান্ত্রিক গোলযোগের কারণেই উড়ান বাতিল হয়েছে। সংস্থার মুখপাত্র বিবৃতি দিয়ে বলেছেন, তাঁরা বিমানচালকদের সঙ্গে নিয়মিত আলোচনা করছেন, যাতে এই সমস্যা মিটে যায় এবং কীভাবে তাঁদের বকেয়া বেতন দেওয়া যায়।

Facebook Comments


শেয়ার করুন সকলের সাথে...
  • 28
    Shares

খবর ২৪ ঘন্টা

খবর এক নজরে…

No comments found