অনুষ্ঠিত হয়ে গেল ‘জে এস ডব্লু স্কোপ ২০১৯’

ছবি সৌজন্য :- অনুষ্টুপ ভট্টাচার্য
শেয়ার করুন সকলের সাথে...
  • 14
    Shares

২০২০ সালের মধ্যেই পূর্ব ভারতে বছরে ৩০ মিলিয়ন টন সিমেন্ট উৎপাদন করবে জে এস ডব্লিউ সিমেন্ট একথাই সাংবাদিকদের জানালেন জেএসডব্লিউ সিমেন্টের পূর্বাঞ্চলীয় প্রধান গৌতম মুখোপাধ্যায়। জেএসডব্লিউ সিমেন্ট আরো পরিবেশ-বান্ধব এবং আরো টেকসই করতে কোম্পানীর ইঞ্জিনিয়ারদের জন্য সম্প্রতি এক সেমিনার কাম ওয়ার্কশপ ‘জে এস ডব্লিউ : স্কোপ ২০১৯’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়েছিল।
জেএসডব্লিউ সিমেন্টের মুখ্য কারিগরী আধিকারিক লোপামুদ্রা সেনগুপ্ত এবং গৌতম মুখোপাধ্যায় যৌথ সাংবাদিক সম্মেলনে জানান “এই মুহুর্তে জঙ্গলমহল এলাকার শালবনিতে আমাদের সিমেন্ট নির্মাণ ক্ষেত্রে মাসে ২ লক্ষ টন করে বছরে মোট ২.৪ মিলিয়ন টন সিমেন্ট তৈরী হচ্ছে। সেই নির্মাণ ক্ষমতাকেই এবার আমরা ধীরে ধীরে বাড়াতে চাইছি।
ভারতের শিল্পক্ষেত্রে জেএস ডব্লিউ সিমেন্ট যে আস্থা অর্জন করেছে সেই ভরসা যাতে আগামী দিনেও আমাদের সাথে থাকে, সেই দিকে নজর রেখে আজ এখানে কোম্পানীর ইঞ্জিনিয়ারদের জন্য এক ‘ওয়ার্কশপ’-এর আয়োজন করা হয়েছে।”

‘জে এস ডব্লিউ : স্কোপ ২০১৯’ শীর্ষক এই ওয়ার্কশপ-এ উপস্থিত থেকে স্ল্যাগ সিমেন্টের সহনশীলতা , স্থায়িত্ব এবং মান আরো কীভাবে বাড়ানো যায় সে বিষয়ে জে এস ডব্লিউ সিমেন্ট কোম্পানীর ইঞ্জিনিয়ারদের সামনে অত্যাধুনিক প্রযুক্তির তত্ত্বকথা জানান দেন আই.আই.ই.এস.টি শিবপুরের প্রফেসর অরুণ চক্রবর্তী, আই.আই.টি দিল্লীর প্রফেসর বিশ্বজিত ভট্টাচার্য, ডঃ অঞ্জনকুমার চ্যাটার্জীর সহ বিশিষ্টজনরা।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 14
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~