‘কৌরবরা টেস্টটিউব বেবি’

শেয়ার করুন সকলের সাথে...
  • 6
    Shares

‘‌আমরা মহাভারতে যে দেখি একটা মায়ের একশোটা সন্তান, যাঁরা কৌরব নামে পরিচিত, তাঁরা শুধুমাত্র স্টিম সেল গবেষণা ও টেস্ট টিউব বেবি পদ্ধতির মাধ্যমেই জন্মেছেন। হাজার বছর আগে এটা ঘটেছিল। সেই সময়ও দেশে বিজ্ঞান ছিল।’ এমনই দাবি অন্ধ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জি নাগেশ্বর রাওয়ের৷ উপাচার্যের আরও দাবি, ভগবান শ্রী রাম যে অস্ত্র–সস্ত্র ব্যবহার করতেন, যেগুলি নিশানায় লেগে আবার ফিরে আসত, সেখান থেকে প্রমাণিত হয় যে হাজার হাজার বছর আগেও মিসাইলের ব্যবহার ছিল এ দেশে। তিনি জানান, দৈত্য রাবণের কাছে পুষ্পক বিমান ছাড়াও ২৪ রকমের বিমান ছিল এবং তা ভিন্ন আকারের। সেই বিমানগুলির প্রত্যেকটির ক্ষমতা ছিল আলাদা আলাদা। এটা দেখে মনে হয় রাবণের অনেক বিমানবন্দরও ছিল লঙ্কাতে।
তিনি বলছেন স্টিম সেল গবেষণা হোক বা টেস্ট টিউব বেবি অথবা মিসাইল। আধুনিক ভারত এগুলির স্রষ্টা বলে নিজেদের দাবি করলেও, পুরাণ যুগে মহাভারত ও রামায়ণে এই সমস্ত জিনিস দেখা গিয়েছে। দাবি অ।
ইন্ডিয়ান সায়েন্স কংগ্রেসের অনুষ্ঠানে এসে উপাচার্য জি নাগেশ্বর রাও বলেন, তিনি আরও বলেন, ‘‌মহাভারতে বলা আছে, ১০০ টি ডিম্বানু নিষিক্ত হওয়ার পর তা ১০০টি মাটির পাত্রে রাখা হবে। সেটা কী তাহলে টেস্ট টিউব বেবি নয়?‌ স্টিম সেল গবেষণা এই দেশে হাজার বছর আগেও ছিল। তার প্রমাণ হল কৌরবরা।’‌

Facebook Comments


শেয়ার করুন সকলের সাথে...
  • 6
    Shares

খবর ২৪ ঘন্টা

খবর এক নজরে…

No comments found