দিল্লির মুখ্যমন্ত্রীকে আদালতে হাজিরার নির্দেশ…

শেয়ার করুন সকলের সাথে...

পাতিয়ালা হাউজ কোর্ট দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে ২৫ অক্টোবর আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দিল। চার্জশিটে পুলিশ জানিয়েছে, আমলাকে হেনস্তার দায়ে অভিযুক্ত মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সহ তাঁর দলের এগারো জন বিধায়কও। মুখ্য সচিব অংশু প্রকাশকে হেনস্তার অভিযোগে দিল্লি পুলিশ আদালতে আজ চার্জশিট দাখিল করে৷ অংশু প্রকাশ অভিযোগ করেছিলেন, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে টিভির প্রচারের বিলম্ব নিয়ে আয়োজিত একটি বেশি রাতের বৈঠকে তাঁর ওপর আক্রমণ করা হয়। প্রথমে হুমকি দেওয়া হয় তারপর তাঁকে মারধর এবং হেনস্তা করতে থাকে আমানাতুল্লা খান এবং প্রকাশ জারওয়াল।
যদিও দিল্লির আপ সরকার এই চার্জশিটকে ‘হাস্যকর’ বলে উড়িয়ে দিয়েছে। তাদের মতে, এটি মোদী সরকারের চরমতম হতাশার ফল।
ফেব্রুয়ারি মাসের ওই ঘটনাটির পর বেশ কয়েক মাস ধরে যুযুধান লড়াই চলেছিল আমলা ও আপ সরকারের মধ্যে। এই মামলায় দোষী সাব্যস্ত হলে সর্বোচ্চ শাস্তি হতে পারে সাত বছরের কারাদণ্ড।
৩০০০ পাতার ওই চার্জশিটে পুলিশ জানিয়েছে মুখ্য সচিবকে হেনস্তা ও হুমকি দেওয়ার ব্যাপারে ষড়যন্ত্রের জন্য মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং উপমুখ্যমন্ত্রী মণীশ শিশোদিয়া কোনওভাবেই দায় এড়াতে পারেন না। এছাড়া, ইচ্ছাকৃত অপমান, বেআইনি সমাবেশ ও অপরাধমূলক অবমাননারও অভিযোগ রয়েছে তাঁদের বিরুদ্ধে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...

খবর এক নজরে…

No comments found

Sponsored~