কেরলের বন্যা পরিস্থিতি ভয়াবহ….

শেয়ার করুন সকলের সাথে...
  • 5
    Shares

একাধিক জায়গায় প্রবল ক্ষতি, চলছে টানা বৃষ্টি৷ শুক্রবার বিকালে মৃতের সংখ্যা ছুঁয়েছে ২৯। কেরলের ইদ্দুকি সহ পাহাড়ি এলাকাগুলিতে বাড়ছে ভূমিধসের সংখ্যা। আর তার জেরেই বাড়ছে মৃত্যু। বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে ১২ অগষ্ট রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং৷ আকাশপথে বন্যা কবলিত জায়গাগুলি পরিদর্শন করবেন৷ ট্যুইট করে রাজনাথ সিং নিজেই এই কথা জানান৷ লেখেন, স্বরাষ্ট্রমন্ত্রক কেরলের পরিস্থিতির উপর নজর রাখছে৷ কেন্দ্রের তরফ থেকে রাজ্যকে সবরকমের সাহায্য করা হবে৷
ইতিমধ্যে কেরলে ১৪টি জাতীয় বিপর্যয় মোকাবিলা দল পাঠানো হয়েছে৷ প্রত্যেক দলে ৪৫ জন করে সদস্য আছেন৷ তৃতীয়বার রেড অ্যালার্ট জারি করা হয়েছে সেরাজ্যে।
এই অবস্থায় কেরলের মুখ্যমন্ত্রী পিনরাই বিজয়নকে ফোন করে সবরকমের সাহায্যের আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী৷
জানা গিয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ুর প্রভাবে কেরলে গত পাঁচ দিন ধরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছে৷ যার জেরে জলের তলায় চলে গিয়েছে রাজ্যের বহু এলাকা৷ কেরলে বেড়াতে গিয়ে বিপাকে পড়েছেন পর্যটকরা৷ ধসের কারণে রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় মুন্নারে আটকে যাওয়া ৬০ জন পর্যটককে উদ্ধার করেছে সেনা৷ শুক্রবারও টানা ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। তাতে পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। নতুন করে আরও অনেক এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে।
প্রবল বর্ষণের জেরে চেরুথনি বাঁধের দুটি গেট খুলে দেওয়া হয়েছে৷

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 5
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~