খবর ২৪ ঘন্টা

ভাসছে কেরল, যাচ্ছেন প্রধানমন্ত্রী মোদী

শেয়ার করুন সকলের সাথে...

ওয়েবডেস্কঃ গত ২৪ ঘণ্টায় কেরল জুড়ে স্বাভাবিকের চেয়ে প্রায় দশগুণ বেশি বৃষ্টি হয়েছে। আরও দু-একদিন এভাবেই বৃষ্টি হবে বলে খবর। ফলে কেরলের পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলে আশঙ্কা। শনিবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। কেরলের ১৪টির মধ্যে তেরোটি জেলাতেই লাল সতর্কতা জারি হয়েছে।
আজই কেরল আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কাল বিভিন্ন এলাকা ঘুরে দেখবেন তিনি। রানওয়েতে জল জমে যাওয়ায় আপাতত কোচি বিমান বন্দর থেকে বিমান ওঠা নামা করছে না৷ কেরলের বাসিন্দাদের পাশে দাঁড়িয়েছে বিভিন্ন টেলিকম সংস্থা। কথা বলা থেকে শুরু করে ইন্টারনেট ব্যবহারের জন্য কোনও খরচ হচ্ছে না ।তাছাড়া মোবাইল বিল জমা দেওয়ার সময়সীমাও বাড়ানো হয়েছে। ত্রিচুর থেকে শুরুর করে আলুভার মতো জেলায় উদ্ধার কাজ চালাচ্ছে বাহিনী। প্রধানমন্ত্রীর নির্দেশ মতো এনডিআরএফ –এর আরও ১২ টি দল কেরলে পাঠানো হয়েছে।
মুখ্যমন্ত্রী পিনরাই বিজয়ন জানিয়েছে, পরিস্থিতি খুবই গুরুতর হওয়ায় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এবং প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে যোগাযোগ করে উদ্ধার কাজে আরও বেশি করে কেন্দ্রীয় সাহায্য চেয়েছি। সকালে প্রধানমন্ত্রী টুইট করে জানিয়েছেন কেরলের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। সে রাজ্যের মানুষদের জন্য প্রার্থনা করছি।
পেরিয়ার সহ কয়েকটি নদীর জল বিপদসীমার উপর দিয়ে বইতে পারে বলে জানানো হয়েছে। মুখ্যমন্ত্রীর দপ্তরের তরফে সে কথা জানানোও হয়েছে।
কোচির বিভিন্ন এলাকা জলের তলায় চলে গিয়েছে। তাছাড়া মালাপ্পুরাম, কান্নুর ও লুদ্দিকির মতো বহু জেলার পরিস্থিতি খারাপ হতে শুরু করেছে। কোচির মেট্রো পরিষেবা বন্ধ হয়ে গিয়েছে। ব্যহত বাস পরিষেবাও।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...