খবর ২৪ ঘন্টা

কলকাতার রঙিন রাত্রি যাপন – সপ্তাহান্তে বন্ধুদের সঙ্গে আনন্দের ঠিকানা

শেয়ার করুন সকলের সাথে...

সাংস্কৃতিক কেন্দ্র হিসাবে কলকাতা বরাবরই সমস্ত ভারতে অগ্রগণ্য। শহরটির মুক্তপার্টি বা রঙিন রাত্রি যাপন কিছুদিনের জন্য বাধাপ্রাপ্ত হয়েছিল ঠিকই ২০১০ সালে, কিন্তু তবুও কিছু সময় আনন্দ করার জন্য বা জীবনকে উপভোগ করার জন্য যাবতীয় রসদ মজুত আছে পার্ক ষ্ট্রীট ও সেই সংলগ্ন বিভিন্ন রেস্টুরেন্টগুলিতে, যেগুলি night party র আদর্শ।রাতকে আরো মধুমাখা করতে এবং দিনের ক্লান্তি ও সারা সপ্তাহের কর্মকান্ড ভুলে রঙিন নেশায় ভেসে যেতে যদি মন চায়,তাহলে মনকে রঙিন করে তুলতে চলে আসুন আমাদের খবর চব্বিশ ঘন্টার নিজস্ব তথ্যবহুল এই খবরে,যেখানে আপনার যাবতীয় প্রশ্নের সদুত্তর পাবেন।

তাহলে জেনে নেওয়া যাক সেই সকল রেস্টুরেন্টগুলি সম্পর্কে যেখানে ঝলমলে জীবনের সাথে নতুন করে পরিচয় করা যায়।

১.রক্সি–

বিভিন্ন ধরণের ককটেলের জন্য বিখ্যাত হল রক্সি। ভেলভেট ও মেটালিক ডিজাইনের অত্যাধুনিক অন্দরসজ্জার সাথে এই সুবিখ্যাত বারটিতে একসাথে ৬০ জন ব্যক্তি আনন্দ উপভোগ করতে পারে। ভারতের বেশ কিছু নামজাদা ডি. জে এখানে নিচের তলায় রাতগুলোকে জমিয়ে দেয়। সেখানে উপরের তলায় মন চাঙ্গা করার সমস্ত উপকরণ মজুত। সপ্তাহান্তে এখানে ব্যাপক লোকসমাগম হয়।এখানে অবশ্যই আসতে হবে যদি সপ্তাহান্তে নিজের ক্লান্তি ভুলে যেতে চান।

ঠিকানা: The Park Hotel, 17 Park Street. Phone: (33)2249-9000.

নির্ধারিত সময়: সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত বিকেল চারটে থেকে মধ্যরাত্রি অবধি। শুক্রবার ও শনিবার বিকেল চারটে থেকে রাত দুটো বা আরো বেশি সময় অবধি।

২.সামপ্লেস এলস্ পাব—

লাইভ মিউজিক এবং সাথে ব্রিটিশ পাবের পরিবেশ পেতে হলে আদর্শ হল সামপ্লেস এলস্।প্রতিদিন এখানে বিভিন্ন ধরণের মিউজিক পরিবেশিত হয়। এখানে অবাধ প্রবেশাধিকার এবং একজন একা ব্যক্তিও প্রবেশ করতে পারে এবং রাত ৮.৩০ টা পর্যন্ত প্রবেশ করা যেতে পারে।নিজস্ব জগতে একাকী রাত রঙিন করতে হলে এর থেকে আদর্শ জায়গা পাওয়া যাবে না।

ঠিকানা: The Park Hotel, 17 Park Street. Phone: (33)2249-9000.

নির্ধারিত সময়: সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত বিকেল চারটে থেকে মধ্যরাত্রি অবধি। শুক্রবার ও শনিবার বিকেল চারটে থেকে রাত দুটো বা আরো বেশি সময় অবধি।

৩.শিসা–

২০১৫ সালে নতুন সাজে সেজে কলকাতার অন্যতম পুরানো বারটি কলকাতার আকর্ষণের কেন্দ্রে পরিণত হয়। ঘেটো স্টাইলে সজ্জিত অন্দরসজ্জায় কলকাতায় এটি প্রথম বার যেখানে ড্রিঙ্ক অর্থাৎ পানীয়র ডিমান্ড অনুযায়ী দাম নির্ধারিত হয়। এই ধারণাটি মুম্বাই থেকে বিশেষত স্টক এক্সচেঞ্জ থেকে এসেছে। অভিনব থিম এবং পরিবেশনার অভিনবত্ব এটিকে অন্যান্য বার ও নাইটক্লাবের তুলনায় আলাদা করেছে।পানীয় নিয়ে হরেক খেলা এবং ডি. জে — এই সমস্ত বিনোদন এখানে মানুষকে আনন্দ দিতে সর্বদা তৎপর থাকে।

ঠিকানা: 6th Floor, D Block, 22 Camac Street. Phone:(33)2281-1313.

নির্ধারিত সময়: দুপুর থেকে মধ্যরাত্রি, রবিবার থেকে বৃহস্পতিবার, দুপুর থেকে রাত দুটো অবধি, শুক্রবার ও শনিবার।

৪.এম বার কিচেন—

২০১৪ সালের শেষের দিকে এই বারটির উদ্বোধন হয়। পার্ক স্ট্রীটে অবস্থিত এই বারটির অন্দরসজ্জা কনটেম্পোরারি অর্থাৎ প্রচলিত স্টাইলের ইউরোপীয় ঘরানার, এবং ২৬ ফুট দীর্ঘ এই বারটির স্টক যথেষ্ট লোভনীয়। চারটি ‘M’ অর্থাৎ music, martinis, meals and mood এখানে অসাধারণ কম্বিনেশন। এই চারের মিলিত বিনোদনধর্মী পরিবেশ এখানে পার্টি রঙিন করে তোলে শুক্রবার ও শনিবার রাতে। ডি জে দের পরিবেশনায় রাত আরো মোহময় হয়ে ওঠে। এখানে happy hours হল দুপুর একটা থেকে রাত দশটা, যখন ড্রিঙ্ক একটার সাথে একটা ফ্রি থাকে।

ঠিকানা: Magma Complex, 24 Park Street. Phone: (33)4007-8686.

নির্ধারিত সময়: দুপুর একটা থেকে মধ্যরাত অবধি। ছুটির দিনে আলাদা।

৫.দ্য মিক্স–

একটি রকিং পেন্টহাউস নাইটক্লাব, যেটি খাবার, মিউজিক আর পার্টির জন্য আদর্শ, এটি ২০১৬ সালে বেস্ট নাইটক্লাবের জন্য প্রাইজ পেয়েছে খাবার আর মনমোহিনী রাত্রি বিনোদনের জন্য।এর এই সাফল্য অত্যন্ত স্বাভাবিক কারণ এই নািটক্লাবটির মালিক কলকাতার অন্যতম সুবিখ্যাত এক ডি জে। লেবেল ওয়ানে আছে একটি সুবিশাল বার ও ডান্স ফ্লোর, মধ্যবর্তী লেবেলে আছে লাউঞ্জ বার সাথে স্মোকিং এরিয়া। এখানে সাউন্ড সিস্টেম আর মিউজিক অসাধারণ যা সপ্তাহ রাতের ওপর নির্ভর করে। এখানে প্রবেশ যথেষ্ট কঠিন শর্তসাপেক্ষ এবং নিরাপদ ও বন্ধুত্বপূর্ণ। নির্ধারিত সময়: সন্ধে ৬ টার থেকে রাত দুটো

ঠিকানা: 20 G, 5th and 6th floors, opposite Peter Cat restaurant, off Park Street. Phone: 96819-32079 (cell).

৬.নকচার্ন–

২০১০ সালে উদ্বোধন হওয়া নকচার্ন খুব শীঘ্রই কলকাতার অন্যতম হট পার্টিপ্লেস হয়ে দাঁড়ায় কলকাতার ইয়ুথ বা ইয়ং জেনারেশনের কাছে, বিশেষ করে শুক্রবার ও শনিবার রাতে। এটি প্রায় ৩০০০ স্কোয়ার ফুট জায়গায় বিস্তৃত এবং এর বিভিন্ন সেকশন বা বিভাগে বিভক্ত। বেসমেন্টে এর যে সেকশনটি আছে, সেটি কফিশপ ধরণের ও হুক্কাবারের জন্য বিখ্যাত। লাউঞ্জ লেবেলে পার্টি হয়, ডান্স ফ্লোর ও টপ সাউন্ড সিস্টেম যার অন্যতম মুখ্য আকর্ষণ। গ্রুপ পার্টির জন্য আদর্শ জায়গা অবশ্যই এটি। নির্ধারিত সময়: দুপুর দুটো থেকে মধ্যরাত্রি অবধি প্রত্যহ এবং শুক্রবার ও শনিবার রাত দুটো অবধি।

ঠিকানা: 31 Shakespeare Sarani, Jasmine Tower, HSBC Building. Phone: (33)3099-0492.

 

৭.ইউ জি রিইনকার্নেটেড–

অতি বিখ্যাত এই নাইটক্লাবটি বহুবছর ধরে সাফল্যের সাথে চলে আসছে। বর্তমানে ২০১৫ সালে এটির একটি আন্ডারগ্রাউন্ড সেকশন আবারো চালু হয় নতুন থিম নিয়ে যেখানে লন্ডন ও পুরানো ব্রিটিশ উপনিবেশের ছোঁয়া রয়েছে। ইউ জি রিইনকার্নেটেড প্রযুক্তির দিক থেকে সম্পূর্ণ অত্যাধুনিক। মডার্ন স্টিল গ্রে ও নীলের মিলিত রঙের অন্দরসজ্জা, অসাধারণ সাউন্ড, LED ফ্লোর, থ্রি ডি লেসার লাইটিং এখানকার বিশেষত্ব। এখানে আইল্যান্ড বারে একটি সুবিশাল ডান্স ফ্লোর আছে এবং প্রাইভেট লাউঞ্জ আছে স্মোকিং এরিয়া সমেত যার নাম হল জিং (Zingg).

ঠিকানা: Hotel Hindustan International, 235/1, A.J.C. Bose Road. Phone: (33)4001-8000.

নির্ধারিত সময়: সোমবার, মঙ্গলবার এবং বৃহস্পতিবার সন্ধে ৬ টার থেকে মধ্যরাত্রি অবধি।বুধবার সন্ধে ৬ টার থেকে রাত একটা অবধি এবং শুক্রবার ও শনিবার সন্ধে ৬ টার থেকে রাত দুটো অবধি।

৮.ক্লাব বৌদোয়ের —

দুবাইয়ের সুবিখ্যাত ক্লাব বৌদোয়ের, ফ্রেঞ্চ লাউঞ্জ কনসেপ্টে কলকাতায় ২০১৬ সালে চালু হয়। এই ৬০০০ স্কোয়ার ফুট নাইটক্লাবটি কলকাতার সর্ববৃহৎ নাইটক্লাব এবং এখানে ৩৫ ফুট দীর্ঘ একটি বার রয়েছে।২০১৭ সালের বেস্ট খাবার ও রাত্রিবিনোদনের জন্য প্রাইজপ্রাপ্ত এই নাইটক্লাবটিতে প্রতি বৃহস্পতিবার লেডিস নাইট উদযাপিত হয় যেখানে আনলিমিটেড ড্রিংক হল অন্যতম আকর্ষণ।

ঠিকানা : Shakespeare Point, 40 Shakespeare Sarani, Theater Road. Phone: (33)4004-4360.

নির্ধারিত সময় : রবিবার,মঙ্গলবার ও বুধবার সন্ধে ৬ টার থেকে মধ্যরাত্রি অবধি,সন্ধে ৬ টার থেকে রাত ১ টা বৃহস্পতিবার ও শুক্রবার, সন্ধে ৬ টার থেকে রাত দুটো অবধি শনিবার, সোমবার বন্ধ।

৯.অ্যাকোয়া—

কলকাতার অন্যতম বিনোদনের জায়গা হল অ্যাকোয়া যেখানে সূর্যাস্তের পরে রাত রঙিন হয়ে ওঠে এখানকার পুলসাইড লাউঞ্জ বারে। ডি জে, হুক্কাবার, অসাধারণ পরিবেশ ও জমাটি আড্ডার আদর্শ হল অ্যাকোয়া। ইনডোরে ডবল ডেক নতুন আকর্ষণ, বসার জায়গায়। অভিনবত্বের দিক থেকে একদম আধুনিক এই অ্যাকোয়া কলকাতায় নবতম সংযোজন। নির্ধারিত সময়: প্রত্যহ দুপুর থেকে মধ্যরাত অবধি

ঠিকানা: The Park Hotel, 17 Park Street. Phone: (33)2249-9000.

১০.ফেনিক্স–

২০১৭ সালের এপ্রিলের শেষে অ্যাস্টর হোটেলে প্লাসের পরিবর্ত হিসাবে চালু হয় ফেনিক্স। এটি পাব ও নাইটক্লাবের মাঝামাঝি একটি বিনোদনমূলক জায়গা যা সাধারণত সপ্তাহের রাতগুলির ওপরে নির্ভর করে। ডান্স ফ্লোরের অসাধারণ ইন্ডাস্ট্রিয়াল ও ভিনটেজ লুকের কম্বিনেশন এখানে অন্যতম আকর্ষণ।এখানে আলোকসজ্জা অত্যন্ত প্রশংসনীয়। এখানে jazz হয় বৃহস্পতিবারে, লাইভ ব্যান্ড হয় রবিবারে,এবং ডি জে নাইট হয় বুধবার,বৃহস্পতিবার ও শুক্রবারে।

ঠিকানা:The Astor, 15 Shakespeare Sarani. Phone: (33)2282-9950.

নির্ধারিত সময়: বিকেল ৫ টার থেকে মধ্যরাত্রি অবধি বৃহস্পতিবার ও রবিবার। বিকেল ৫ টার থেকে রাত ২ টো অবধি বুধবার, শুক্রবার ও শনিবার,সোমবার বন্ধ।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...