কলকাতাকে ‘ইমারজিং’ টেকনোলজির পীঠস্থান করতে প্রচেষ্টা চলছে :- দেবাশীষ সেন

ছবি সৌজন্য :- অনুষ্টুপ ভট্টাচার্য
শেয়ার করুন সকলের সাথে...
  • 14
    Shares

বিশ্বের প্রতিটি প্রান্তে,প্রতিটি কাজ এখন নিয়ন্ত্রিত হয় টেকনোলজির মধ্য দিয়ে। মানুষের জীবনে ঘুম থেকে ওঠা থেকে শুরু করে ঘুমাতে যাওয়া পর্যন্ত সবকিছুই নিয়ন্ত্রণ করে টেকনোলজি। সম্প্রতি কলকাতার বুকে এক পাঁচতারা হোটেলে ইন্টারনেট এবং মোবাইল অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার (আইএএমএআই) উদ্যোগে আয়োজন করা হয়েছিল ‘এডটেক ২০১৮’ শীর্ষক অ্যাডভান্সড টেকনোলজি নিয়ে এক আলোচনাসভার। ‘এডটেক ২০১৮’ রং এবছরের মূল আলোচনার বিষয় ছিল ‘স্কিলিং ফর জবস’। উক্ত আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবাশীষ সেন (আইএএস, অ্যাডিশনাল সেক্রেটারি ,আইটি এবং ই ডিপার্টমেন্ট, পশ্চিমবঙ্গ সরকার)। অনুষ্ঠানে উপস্থিত হয়ে দেবাশীষ সেন জানান ” ইমারজিং টেকনোলজি নিয়ে পশ্চিমবঙ্গ সরকার যথেষ্ট গুরুত্ব দিয়ে ভাবছে। স্কিল ডেভেলপমেন্টের জন্য সরকার নানা উদ্যোগ গ্রহন করছে। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স,ফিনটেক ব্লকচেন,সাইবার সিকিউরিটি বিষয়গুলো নিয়ে সরকার যথেষ্ট যত্নশীল। স্কিল ডেভেলপমেন্টের মধ্য দিয়ে এমপ্লয়মেন্ট জেনারেশনে ও সরকার যথেষ্ট উদ্যোগি”।

সেমিনারে বক্তব্য রাখতে গিয়ে কৃষ্ণকুমার (চেয়ারম্যান,আইএএমএআই এডটেক কমিটি) জানান ” প্রতিবছর প্রায় ১ মিলিয়ন চাকরির প্রয়োজন রয়েছে এই সেক্টরে। কিন্তু স্কিলড লোকের বেশ অভাব আছে। বিভিন্ন ইন্ড্রাস্ট্রি সম্পর্কিত ট্রেনিংয়ের মধ্য দিয়ে স্কিল ডেভেলপমেন্টের ব্যাপারে সরকার যে উদ্যোগ নিয়েছে তাতে আমাদের হাতে হাত মিলিয়ে কাজ করতে হবে।”

ছবি সৌজন্য :- অনুষ্টুপ ভট্টাচার্য

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইশান গুপ্ত(Md India,Udacity), শ্রীনিবাস বিজয় রাঘবন ( Country Head, Marketing at PluralSight), নীতিন বারেকেরে ( Chief People Officer, AMRI Hospitals), রাজবীর মিনা (Co-Founder & COO of OnlineTyari),সুরভী দেওরা(CEO & Founder of careerGuide),অমিত নেভাটিয়া ( Educate Program Lead at Amazon Internet Services)। এছাড়াও উপস্থিত ছিলেন সুডেন্ট,এইচআর প্রফেশনাল সহ ২০০ জন ডেলিগেট।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 14
    Shares

খবর ২৪ ঘন্টা

খবর এক নজরে…

No comments found