খবর ২৪ ঘন্টা

সাড়ম্বরে উদ্বোধন হল কলকাতা পুস্তক মেলা ২০১৮ ~ বিধাননগরের জন্যও এক নতুন সম্মান…

শেয়ার করুন সকলের সাথে...

ওয়েব ডেস্কঃ  শুরু হয়ে গেল ঐতিহ্যবাহী “কলকাতা পুস্তক মেলা”। মঙ্গলবার বিকাল ৫.৩০মিনিটে  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ফ্রান্সের সংস্কৃতি ও যোগাযোগ মন্ত্রী ফ্রান্সিস নিসেন যৌথভাবে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। সেখানে উপস্থিত ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়, আয়োজক গিল্ডের সম্পাদক ত্রিদিব চট্টোপাধ্যায়, সভাপতি সুধাংশু দে এবং থিম কান্ট্রি ফ্রান্সের বেশ কয়েকজন সাহিত্যিক।  এছাড়া পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম,  খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, পঞ্চায়ত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, চন্দ্রিমা ভট্টাচার্য্য, দোলা সেন সহ ছিলেন রাজ্যের তাবড় নেতা-মন্ত্রীরা। ছিলেন বিধায়ক সুজিত বসুও সহ আরও অনেক বিশিষ্ট ব্যক্তিত্ব ।

উদ্বোধনী অনুষ্ঠানে এদিন ফ্রান্সের সর্বোচ্চ বেসরকারি রাষ্ট্রীয় সম্মান ‘লিজিয়ন অব অনার’ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের হাতে তুলে দেওয়া হয়। যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র, জাপান, অস্ট্রেলিয়া, ভিয়েতনাম, নেপাল, ভুটান ছাড়াও ২৯টি দেশ এবারের কলকাতা বই মেলায় অংশ নিচ্ছে।

এবার কলকাতার বই মেলার স্থান পরিবর্তন করে সল্টলেকের সেন্ট্রাল পার্কে আনা হয়েছে। তাই স্বাভাবিকভাবেই বিধাননগরবাসীর উপরি উন্মাদনা ও প্রত্যাশা এই ৪২তম বইমেলা কে ঘিরে। উদ্বোধনী অনুষ্ঠানে ভিড় দেখেই তা আন্দাজ করা যায়। মুখ্যমন্ত্রী প্রবেশ করার আগেই ভর্তি হয়ে যায় অডিটোরিয়ামের সব আসন। বাইরে দাঁড়িয়ে থাকা স্থানীয় মানুষদের আব্দার ” আমাদের পাড়ায় মেলা, আর আমরাই ঢুকতে পারছিনা!!” ভিড়ে জায়গা না পেয়ে অডিটোরিয়ামের বাইরেই দাঁড়িয়ে থাকতে দেখা যায় মেয়র পারিষদ দেবাশিস জানা, বাণীব্রত ব্যানার্জী, মিনু চক্রবর্তী এমনকি নীলাঞ্জনা মান্না সহ স্থানীয় কাউন্সিলরদেরও

 

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...