বড়দিনে বড় উপহার আসছে শহর কলকাতায়…..

শেয়ার করুন সকলের সাথে...
  • 42
    Shares

দেশের মধ্যে কলকাতা মেট্রো সবচেয়ে পুরনো। ১৯৮৪ সালে চালু হয় মেট্রো চলাচল। এত পুরনো হওয়ায় বেশ কিছু মেট্রো রেকও পুরোনো হয়েছে। এখন মেট্রোয় রেকের সংখ্যা ২৬। তার মধ্যে ১৩টি পুরনো এবং নন-এসি। মেট্রো এখন কলকাতার পরিবহনের অন্যতম প্রধান মাধ্যম। এরই মধ্যে পুজো আসছে। কেনাকাটা এসে পৌঁছেছে প্রায় শেষ পর্যায়ে। ভিড় বাড়ছে মেট্রোয়। পুজোর সময় আরও বেশি করে মেট্রো চালানো হবে বলে খবর। তবে অনেক সময় পরিকাঠামো গত সমস্যায় বিভ্রাট দেখা দেয় মেট্রোয়। ধাপে ধাপে নতুন রেক এনে সেই সমস্যা মোকাবিলার চেষ্টা করা হচ্ছে।
এদিকে এর আগেই একটি চিনা রেক এসে পৌঁছেছে কলকাতায়। কিন্তু সেটি এখনও চলাচল করতে শুরু করেনি। এই রেকগুলি ধরে মোট চল্লিশটি এসি রেক অর্ডার দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মুখ্য জন সংযোগ আধিকারিক ইন্দ্রানি বন্দ্যোপাধ্যায়।
কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে ১৪টি এসি রেক আসা শুরু করবে ডিসেম্বর মাস থেকেই। তার মধ্যে সুরক্ষা সংক্রান্ত ছাড়পত্র পাওয়ার অপেক্ষায় রয়েছে চারটি রেক। একথা জানান কলকাতা মেট্রোর জি এম পিসি শর্মা৷ তিনি বলেন, ওই চারটি রেক একেবারে তৈরি। ট্রায়াল রান হয়ে গিয়েছে। শুধু সার্টিফিকেট পাওয়ার অপেক্ষা। এই চারটির পর আরও তিনটে রেক আসবে। তবে একসঙ্গে নয় ধাপে ধাপে। জিএম মনে করেন ২০১৯-২০ অর্থ বর্ষ শেষ হওয়ার আগে চিন থেকে দশটি রেক চলে আসবে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 42
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~