খবর ২৪ ঘন্টা

তিলোত্তমাবাসীর বিষয়গত মত আদান-প্রদানের এক অভিনব মন্ঞ্চ ‘কোলকাতা স্পিকস’

শেয়ার করুন সকলের সাথে...

‘কোলকাতা স্পিকস’ নামটা শুনলে মনে হতেই পারে একটা শহর কিভাবে কথা বলে,বা বলতে পারে! হ‍্যা শহর ও কথা বলে ,বলতে পারে।শহর কথা বলে সেখানে বসবাসরত জনগনের মধ‍্য দিয়ে ।নিত‍্যদিন রাস্তাঘাটে,বাসে,ট্রামে,পাড়ার মোড়ে চায়ের দোকানে, ড্রয়িং রুমে আরাম করে টিভিতে বিতর্কসভা দেখতে দেখতে,রকে বসে তাস,ক্লাবে বসে ক‍্যারাম খেলার সময় ‘আলোড়ন’ সৃষ্টিকারী আলোচনা, বিতর্কের মধ্যে দিয়ে কথা বলে আমাদের ‘তিলোত্তমা’ শহর কলকাতা। তবে এসব কিছুর মাঝেও থেকে যায় অনেক না বলা কথা। আলোচনা থেকে বাদ পড়ে যায় সমাজের বুকে ‘ট‍্যাবু’ হিসেবে গন‍্য হওয়া বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়। কখন ও মনের মধ‍্যে থাকা ইতস্তত
ভাবের জন‍্য , কখনও বা লোকলজ্জার ভয়ে ‌। এবার সেসব কিছুকেই দূরে সরিয়ে রেখে নিজের মতামত জনসমক্ষে রাখার,বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ের ‘ইনসাইড’ সত‍্যিটাকে মানুষের সামনে বিশেষ করে বিশ্বমন্ঞ্চে বাঙালির সামনে তুলে ধরার এক অভিনব মন্ঞ্চ ‘কোলকাতা স্পিকস’ শুরু করল তার যাত্রা।

সম্প্রতি গঙ্গাবক্ষে ফ্লোটেলে উন্মোচিত হল ‘কোলকাতা স্পিকস’ এর ব‍্যানার। ঘোষিত হল ‘কোলকাতা স্পিকস’ এর প্রথম ‘টেবিল টকের ‘ বিষয় । ‘কাস্টিং কাউচ’ নামক যে ‘মারনব‍্যাধি’তে আক্রান্ত গ্ল‍্যামার দুনিয়া থেকে কর্পোরেট জগৎ সেই অতি স্পর্শকাতর বিষয়টিকেই বেছে নেওয়া হয়েছে প্রথম আলোচনার বিষয় হিসেবে। ৯ই সেপ্টেম্বর দক্ষিন কলকাতার প্রখ‍্যাত রেস্তোরাঁ ‘রেড ব‍্যাম্বু শুটে’ আয়োজন করা হবে ‘কলকাতা স্পিকসের’ প্রথম সভার। সেকথাই ঘোষণা করা হল এক সাংবাদিক সম্মেলনে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুবীর ঘোষ(ইউনিরক্স বাইসাইকেলের প্রধান),সুজয় কুমার বিশ্বাস (সিইও,টেকনো ইন্ডিয়া গ্রুপ),পায়েল মুখার্জি (অভিনেত্রী), শঙ্কর রাই (রেড ব‍্যাম্বু শুট,প্রধান),অনিন্দিতা সরকার (অভিনেত্রী),সৌরভ মুখার্জি (মেন্টর কাম এন্ট্রাপেনর, সেলিব্রিটি ফটোগ্রাফার),ত্রিবিক্রম ঘোষ (অভিনেতা),শর্মিলা মাইতি (সেলিব্রিটি সাংবাদিক,সোশিয়ালাইট)

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...