সোমবারও শিলংয়ে কুণাল এবং রাজীবকে মুখোমুখি বসিয়ে  জেরা করবে সিবিআই

শেয়ার করুন সকলের সাথে...
  • 58
    Shares

কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার  এবং  প্রাক্তন   তৃণমূল সাংসদ কুণাল  ঘোষকে মুখোমুখি  বসিয়ে জেরা করল  সিবিআই। জেরায় বেশ কয়েকটি   বিষয় উঠে এসেছে  বলে খবর।  এ  নিয়ে শনিবারের  পর রবিবারও জমজমাট হয়ে  রইল শিলং। সূত্রের খবর  সোমবারও  দুজনের সঙ্গে কথা বলবে সিবিআই।  কেন্দ্রীয়  গোয়েন্দা  সংস্থার  প্রশ্নের মুখে পড়তে পারেন আরও  কয়েকজন। এঁদের সকলকে  জিজ্ঞাসাবাদ করতে  সিবিআইয়ের  একটি  দল ইতিমধ্যে  পৌঁছে  গিয়েছে  শিলঙে । আরও কয়েকজনের আসার  কথা  শোনা যাচ্ছে।  তদন্তের জন্য  প্রয়োজন এমন নথি ও তথ্য  জোগাড়  করতেই চলছে  জিজ্ঞাসাবাদ। কুণাল  এবং রাজীবকে মুখোমুখি বসিয়ে  জেরা  করা প্রয়োজন বলে  মনে  হয়েছিল  সিবিআইয়ের। সারদা  তদন্ত প্রথমে শুরু করেছিল  বিশেষ  তদন্তকারী  দল।  তৎকালীন বিধাননগর পুলিশের কমিশনার এবং সিটের  প্রধান  হিসেবে তদন্তের সঙ্গে জড়িয়ে  ছিলেন রাজীব। কাশ্মীর থেকে  গ্রেফতার হওয়া  সারদা কর্তা এবং দেবযানী মুখোপাধ্যায়কে প্রাথমিক জিজ্ঞাসাবাদও করেছিলেন তিনি। এরপর কুণালকেও গ্রেফতার  করা  হয়। বেশ কিছু দিন বাদে  সিবিআই এই মামলার তদন্ত ভার হাতে নিয়ে  তিন জনকেই আনুষ্ঠানিক ভাবে গ্রেফতার করে  নিজেদের হাতে  নেয়। গ্রেফতার হওয়ার আগে থেকেই কুণাল  বলে  আসছিলেন রাজীব  ঠিক ভাবে তদন্ত করছেন না। এ ব্যাপারে কুণালের লেখা  ৯১ পাতার  চিঠিও সিবিআইয়ের  কাছে একটি গুরুত্বপূর্ণ অস্ত্র।

রবিবার সকাল দশটাতেই শিলংয়ের সিবিআই দফতরে পৌঁছে গিয়েছিলেন তৃণমূলের প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ। কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমার ঢোকেন তার ২০ মিনিট পরে।

Image result for kunal ghosh rajib kumar cbi

এ দিন সকালে কুণাল সিবিআই দফতরে ঢোকার পরে অনেকেই ভেবে নিয়েছিলেন, সকাল থেকেই তাঁকে রাজীব কুমারের মুখোমুখি বসানো হবে। কিন্তু সকাল দশটার পর থেকে সন্ধ্যা সাড়ে ছ’টা পর্যন্ত কুণাল ও তাঁর আইনজীবী অয়ন চক্রবর্তীকে নিয়ে সিবিআইয়ের একটি দল আলাদা করে বসে। তার পরে ৭.৩০ নাগাদ কুণালের সঙ্গে রাজীব কুমারকে মুখোমুখি বসানো হয়। রাত ৯.৪৫ পর্যন্ত দু’জনকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। সে সব শেষ হলে রাজীব প্রায় ১ ঘণ্টা ধরে তাঁর লিখিত বয়ান পুঙ্খানুপুঙ্খ ভাবে খতিয়ে দেখে রাত ১০.৪৫ নাগাদ সিবিআই দফতর থেকে বেরিয়ে আসেন। এই সময় কুণালকে অন্য একটি ঘরে বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। রাত ১১.৫ নাগাদ কুণাল সিবিআই দফতর থেকে বেরিয়ে হোটেলে যান।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 58
    Shares

খবর ২৪ ঘন্টা

খবর এক নজরে…

No comments found