শ্রীসন্থের আজীবন নির্বাসন বাতিল

শেয়ার করুন সকলের সাথে...
  • 79
    Shares

2013  আইপিএল ফিক্সিং কাণ্ডে জড়িয়ে পড়া ক্রিকেটার শ্রীসন্থের এর পক্ষে বি সি সি আই -কে আর্জি জানাল সুপ্রিম কোর্ট । সুপ্রিম কোর্টের তরফে বাতিল করে দেওয়া হল আজীবন নির্বাসনের শাস্তি। তার সঙ্গেএ Indian Cricket Coontrol Board-কে শ্রীসন্থের শাস্তি নিয়ে নতুন করে ভাবতে বলল সুপ্রিম কোর্ট । সেই সময় থেকেই নির্বাসিত এই ক্রিকেটার। বার বার বিভিন্ন আদালতের দ্বারস্থ হয়েছে। আদালত তাঁর পক্ষে রায়ও দিয়েছে কিন্তু বিসিসিআই তা মেনে নেয়নি। তারা প্রথম থেকেই শ্রীসন্থের আজীবন নির্বাসনের পক্ষেই সওয়াল করে এসেছ।

জাস্টিস অশোক ভুষন ও কেএম জোসেফের বেঞ্চ জানিয়েছে, বিসিসিআই-এর শৃঙ্খলারক্ষা কমিটির কাছে নতুন করে ভাবার আর্জি জানানো হয়েছে এবং শ্রীসন্থকে তিন মাসের শাস্তি দিতে বলা হয়েছে।

বেঞ্চের তরফে এটা পরিষ্কার করে দেওয়া হয়েছে, শ্রীসন্থের কথাও তারা শুনবে যদি শাস্তির বিরুদ্ধে তিনি আবেদন জানাতে চান। অতীতেও আজীবন নির্বাসনর বিরুদ্ধে বার বার বলে এসেছেন শ্রীসন্থ। তাঁকে অন্যায়ভাবে শাস্তি দেওয়আ হচ্ছে বলে সরবও হয়েছেন তিনি।

অ্যাপেক্স কোর্ট জানিয়েছে, দিল্লি উচ্চ আদালতে পরে থাকা ক্রিমিনাল মামলার উপর তাদের এই রায় বর্তাবে না। যেখানে দিল্লি ট্রায়াল কোর্টে এই ক্রিকেটারদের ছেড়ে দেওয়ার রায়ের বিরুদ্ধে পাল্টা আবেদন জানিয়েছিল দিল্লি পুলিশ। সেএই তালিকায় ছিলেন শ্রীসন্থও।

শ্রীসন্থের আবেদনে নতুন করে এই নির্দেশ জারি করা হয়। যখন কেরালা হাইকোর্ট তাঁর আজীবন নির্বাসনের রায় বিসিসিআই-এর মতে জারি রেখেছিল।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 79
    Shares

খবর ২৪ ঘন্টা

খবর এক নজরে…

No comments found