ত্রিধারার উদ‍্যোগে ৬ টাকায় ‘পেট-ভর্তি’ নিরামিষ থালি…

শেয়ার করুন সকলের সাথে...
  • 113
    Shares

ওয়েব ডেস্কঃ বাংলার সবচেয়ে সস্তা’ নিরামিষ খাবারের থালি পাওয়া যাচ্ছে দক্ষিণ কলকাতায় মাত্র ৬টাকায়।থালিতে থাকছে ভাত, ডাল আর সবজি।
দক্ষিণ কলকাতার ত্রিধারা সম্মিলনীর উদ্যোগে ত্রিধারা পার্কে শুরু হল এই প্রয়াস। উদ্যোগ কলকাতা পুরসভার মেয়র পারিষদ দেবাশিস কুমারের।
দেবাশিস কুমার জানালেন, প্লেট–‌পিছু খরচ মাত্র ১০ টাকা। বাকি ৪ টাকা তারা ভর্তুকি দিচ্ছেন। বছরের ৩৬৫ দিনই গরিব মানুষের কাছে সস্তায় খাবার পৌঁছে দেওয়াটা নিঃসন্দেহে কঠিন, চ্যালেঞ্জের। কারণ যত বেশি খাবার, ততো ভর্তুকি।
রোজ বেলা সাড়ে ১২টা থেকে দেড়টা, এক ঘণ্টা পাওয়া যাবে এই সস্তার খাবার। সোমবার প্রথম দিনেই চেটেপুটে খেলেন ১২৫ জন মানুষ। এর মধ্যে গরিব মানুষ যেমন রয়েছেন, তেমনই ছিলেন পথচলতি অনেকেই। দেবাশিসবাবুর কথায়, ‘‌আরও বেশি মানুষকে খাওয়াতে চাই। তার জন্য দরকার সচ্ছল মানুষদের সাহায্য। যত বেশি আর্থিক সাহায্য মিলবে, তত বেশি জনকে ৬ টাকায় পেট পুরে খাবার খাওয়াতে পারব। ইচ্ছে আছে ত্রিধারা সম্মিলনী ছাড়াও আরও কয়েকটি জায়গায় এ–‌রকম খাবারের আয়োজন করার।’‌
দেবাশিসবাবু জানালেন, ইতিমধ্যেই তঁারই এলাকায় আরও একটি জায়গায় শুরু হয়েছে ৬ টাকায় নিরামিষ খাবারের থালি। শিশুমঙ্গল হাসপাতালের উল্টো দিকের ফুটপাথে। এটির উদ্যোক্তা একজন আর্কিটেক্ট। নাম জে পি আগরওয়াল। শনিবারই এটির উদ্বোধন করেন দেবাশিস কুমার। এখানেই ইতিমধ্যেই রোজ ৩৫০ জন সস্তার খাবার খাচ্ছেন।‌

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 113
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~