অবসরের দিন যতই ঘনাচ্ছে ততই ক্রিকেট মাঠে বাড়ছে মাহির অসভ্যতা

শেয়ার করুন সকলের সাথে...
  • 987
    Shares

শচীন,সৌরভ, রাহুল,লক্ষ্মন পরবর্তী ভারতীয় ক্রিকেটের অন্যতম ‘ব্লু আইড বয়’ তিনি। তার কথাতেই নাকি এখন ভারতীয় ক্রিকেটে ‘বাঘে গরুতে’ এক ঘাটে জল খায়। বিসিসিআই হোক কিংবা চেন্নাই সুপার কিংস বকলমে তিনিই যেন অদৃশ্যে কোথাও কলকাঠি নেড়ে গেছেন। বয়স বেড়েছে সময়ের সাথে সাথে। আগের থেকে ক্রিকেটার হিসেবে অনেকটাই মন্থর হয়েছেন মহেন্দ্র সিং ধোনি বা তার ভক্তদের ভাষায় ‘ক্যাপ্টেন কুল’ বা মাহি। কতটা কুল বা ঠান্ডা তিনি তা গতকাল প্রমান পেয়েছিলেন আপামর ভারতবাসী সহ বিশ্ববাসী। আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড এবং উল্লাস গান্ধের নো বল না দেয়ার সিদ্ধান্তে মাহি এতটাই অখুশি হন যে তিনি ভুলে যান তিনি নিজের বাড়ির ব্যালকনিতে নন রয়েছেন ক্রিকেট মাঠে এবং যেখানে চলছে আইপিএল নামক বিশ্বের অন্যতম জনপ্রিয় ফ্যান্চাইজি টি-২০ লিগ। শালীনতার সীমা অতিক্রম করে মাঠে নামা পাড়ার রকে আড্ডারত সমাজবিরোধীদের মতন আঙ্গুল উঁচিয়ে আম্পায়ারদের রীতিমতো শাসাতে দেখা যায় ‘পাড়ার দাদার’ ভূমিকায় অবতীর্ণ হওয়া মাহিকে।

প্রসঙ্গত উল্লেখ্য মাহির এইধরনের অসভ্যতা এবং অমানবিকতার সাক্ষী আগেও থেকেছে সারা দেশ। স্বাধীনতার পরে দেশের ইতিহাসে যখন সবচেয়ে বড় সন্ত্রাসবাদী হামলার ঘটনা ঘটেছে কাশ্মীরের পুলওয়ামাতে তখন শহীদ পরিবারের পাশে দাঁড়িয়ে শচীন,সেহবাগরা তাদের পাশে দাঁড়িয়ে সহমর্মিতা জ্ঞাপন করেছেন তখন ‘অস্বাভাবিক’ ভাবে চুপ থেকেছেন মাহি । উল্টে তাকে দেখা গেছে দিনো মোরিয়ার মতন বলিউডের তারকাদের সঙ্গে ফুটবল খেলতে ব্যস্ত থাকতে।

সমাজবিরোধীদের মতন ভঙ্গিমায় ধোনি রাজস্থানের বিরুদ্ধে মাঠে ঢুকলেন,খেলা থামালেন,সরাসরি তর্ক-বিতর্কে জড়িয়ে পড়লেন আম্পায়ারদের সঙ্গে।শেষ ওভারে জয়ের জন্য চেন্নাইয়ের প্রয়োজন ছিল ১৮ রান। বোলিং করছিলেন বেন স্টোকস। ওভারের প্রথম দুই বলে ৯ রান করেন জাদেজা-ধোনি। তৃতীয় বলে ধোনি আউট হন। স্টোকসের চতুর্থ বলটি হাত থেকে ফস্কে যায় এবং কোমরের উপরে থাকায় নো-বল ডাকেন আম্পায়ার।স্কোয়ার লেগ-আম্পায়ার নো-বল বাতিল করলে সরাসরি আম্পায়ারের কাছে নো-বলের দাবি জানাতে থাকেন জাদেজা। মাঠে ঢুকে পড়েন ধোনি। শুরু হয় সীমাহীন অসভ্যতা।আম্পায়ারদের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ও করেন ধোনি। আইপিএলের কোড অব কন্ডাক্ট-এর অনুচ্ছেদ নম্বর ২.২০ লঙ্ঘন করাতে মাহির ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা হয়েছে।

https://www.iplt20.com/video/167876

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 987
    Shares

খবর ২৪ ঘন্টা

খবর এক নজরে…

No comments found