কলকাতা-কুয়ালালামপুর রুটে নতুন উড়ান চালু করল মালিন্দো এয়ার….

ছবি সৌজন্য:- অভিষেক সিংহানিয়া
শেয়ার করুন সকলের সাথে...
  • 22
    Shares

বাঙালি জাতি হিসেবে বরাবরই ভ্রমনপ্রিয় জাতি‌। বিশ্বের দরবারে ‘যাযাবর’ বাঙালির এই ব‍্যাপারে বেশ সুনাম। পাহাড় ,সমুদ্র বা জঙ্গল যেকোন জায়গাতেই ভ্রমনে বাঙালির মন সবসময়ই করে ‘উড়ু উড়ু’। বাঙালি সহ পূর্বভারতের সমস্ত ভ্রমনপিপাসু মানুষের সেই ইচ্ছাকেই উস্কে দিতে কলকাতা থেকে সরাসরি মালয়েশিয়া পৌঁছে দিতে বিমান পরিষেবার সূচনা করল মালিন্দো এয়ার। সপ্তাহে ৫দিন কলকাতা এয়ারপোর্ট থেকে পাওয়া যাবে এই সুবিধা। রাত ১২:১০ কলকাতা থেকে ছেড়ে ৩ঘন্টা ৫৫ মিনিটের যাত্রাপথ পেরিয়ে কুয়ালালামপুরে এই ফ্লাইট পৌছাবে মালয়েশিয়ার সময় সকাল ৬:৩৫ মিনিটে। ইকনমি ক্লাসে মিনিমাম রিটার্ন ভাড়া থাকছে ১৭,৮৮০ এবং বিজনেস ক্লাসে থাকছে ২৯,৯১৫ টাকা। ২০১৩ সালে দিল্লি থেকে যাত্রা শুরু করা মালিন্দো এয়ারের ফ্লাইট ক‍্যারিয়ার বোয়িং-৭৩৭’র ৮০০ এবং ৯০০ সিরিজ এই কলকাতা – মালয়েশিয়া রুটে পরিষেবা দেবে। ৮০০ সিরিজে ১২ টি বিজনেস ক্লাস সিট এবং ১৫০টি ইকনমি ক্লাস সিট থাকবে। ৯০০ সিরিজে ১২ টি বিজনেস ক্লাস এবং ১৬৮ টি ইকনমি ক্লাস সিক্সে থাকবে।

মালয়েশিয়ার মতন প্রাকৃতিক বৈচিত্রময় দেশের প্রতি ভারতীয়দের আকর্ষন শেষ কয়েক বছরে বেশ বৃদ্ধি পেয়েছে। এবিষয়ে বলতে গিয়ে ট‍্যুরিজম মালয়েশিয়ার দিল্লির ডিরেক্টর সুলেইমান সুইপ জানান ” আগের বছরের তুলনায় ভারতীয় পর্যটকদের সংখ‍্যা ১৪.৭% বৃদ্ধি পেয়েছে। ২০২০ সালের মধ‍্যে ১০ লক্ষ ভারতীয় পর্যটককে স্বাগত জানাতে চায় মালয়েশিয়ার সরকার। সেজন‍্য সহজ করা হয়েছে ভিসা ব‍্যবস্থাও‌ ‘entri’ ভিসাতে ১৫ দিনের মালয়েশিয়া ঘোরার সিঙ্গল এন্ট্রি পারমিট পাবেন এবং ‘evisa’র মধ‍্য দিয়ে মাল্টিপেল এন্ট্রির সুযোগ পাবেন আপনি। মালয়েশিয়াতে কুয়ালালামপুর ছাড়াও ইপোহ,জহর,কোটা কিনাবালুর মত একটু ভিন্নস্বাদের ট‍্যুরিস্ট স্পট রয়েছে।”

 ছবি সৌজন্য: অভিষেক সিংহানিয়া….

মালিন্দো এয়ারের সিইও চন্দ্রন রামামুখি জানান ” ভারতের বাজার থেকে মালিন্দো অভূতপূর্ব সাড়া পেয়েছে। আমাদের পূর্ব ভারতের নতুন এই রুট ও খুব ভাল সাড়া পাবে বলেই আশা রাখি। নতুন এই উড়ান এখানকার ট‍্যুর অপারেটরদের মালয়েশিয়ার জন‍্য আরও হলিডে প‍্যাকেজ তৈরিতে উৎসাহ প্রদান করবে।”

মনোজ মেহেতা (জিএম সেলস,মালিন্দো এয়ার ইন্ডিয়া) জানান ” ডিসেম্বর ২০১৩ তে প্রথম যাত্রা শুরু করি আমরা। তারপর একে একে ত্রিচি,কেরালা,তিরুবনন্তপুরমে আমরা অপারেশন চালু করার পর পূর্ব ভারতে প্রথম কলকাতা থেকে অপারেশন শুরু করছি। আপাতত ভারত থেকে সপ্তাহে আমাদের ৬০ বার ফ্লাইট যাতায়াত করে বিভিন্ন প্রান্তে । আশা করি পূর্ব ভারতের ট্রাভেলারদের হাত ধরে সেই সংখ‍্যাটা আরও বাড়বে।”

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 22
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~