‘মমতার উচিত হিন্দু ধর্ম ত্যাগ করা’: যশবন্ত সিং যাদব…

শেয়ার করুন সকলের সাথে...

গরু পাচারকারী সন্দেহে রাজস্থানের আলোয়ার জেলায় গণপিটুনিতে রাকবার খান নামে এক ব্যক্তি মৃত্যু হয়। সেই ঘটনার পর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বিজেপি দেশে তালিবানি হিন্দুত্বের বাতাবরণ তৈরি করতে চাইছে।
সেই বক্তব্যের জবাবেই বিতর্কিত মন্তব্য করলেন রাজস্থানের শ্রমমন্ত্রী যশবন্ত সিং যাদব। তাঁর মতে মমতার উচিত হিন্দু ধর্ম ত্যাগ করা। মমতার মন্তব্যের কড়া সমালোচনা করে শ্রমমন্ত্রী বলেন, যে বিষয় মন্তব্য করছেন সেটা উনি বোঝেন না। দেশকে ভালও বাসেন না। সমস্ত হিন্দুবাদী সংগঠনকে চরমপন্থী আখ্যা দিয়েছেন নির্লজ্জের মতো। তাই ওঁর উচিত হিন্দু ধর্ম ত্যাগ করা। একই সঙ্গে মমতার ‘মানসিক পরিস্থিতি’ নিয়েও প্রশ্ন তুলেছেন মন্ত্রী!
তবে বিতর্ক তৈরি করা যশবন্তের স্বভাবে পরিণত হয়েছে প্রায়৷ এরআগে তিনি বলেছিলেন, গো-মাতা’ কে জবাই বা চোরা চালান করলে হিন্দুরা চুপ করা থাকবে না। এখনও নিজের সেই অবস্থানে অনড় যশবন্ত। তবে আইন নিজেদের হাতে তুলে নিয়ে কোনও ব্যক্তিকে প্রাণে ফেরে ফেলা উচিত নয় বলেই তিনি মনে করেন।
গত 20 জুলাই রাতে আলোয়ারের রাস্তায় গণপিটুনিতে মৃত্যু হয় রাকবর খান নামে এক ব্যক্তির। ওই ঘটনার পর দেশ জুড়ে প্রতিবাদের ঝড় ওঠে। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি থেকে শুরু করে অনেকেই ঘটনায় পুলিশের ভূমিকারও নিন্দা করেন। প্রথম দিকে এই নিয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি রাজস্থান সরকার। পরে সরকারের তরফে দেরির অভিযোগ স্বীকার করে নেওয়া হয়।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...

খবর এক নজরে…

No comments found

Sponsored~