চোকসির বিরুদ্ধে জারি রেড কর্ণার নোটিস

শেয়ার করুন সকলের সাথে...
  • 7
    Shares

সিবিআই অনেক আগেই ইন্টারপোলের সহায়তা চেয়েছিল মেহুল চোকসি ও নীরব মোদীর প্রত্যার্পণের বিষয়ে৷ তবে নানা অছিলায় দেশে ফেরার বিষয়টি এড়িয়ে যাচ্ছেন ফেরার দুই ব্যবসায়ী। এবার সেই পদক্ষেপ আরও এগোল৷ সিবিআইয়ের অনুরোধে ফেরার ব্যবসায়ী মেহুল চোকসির বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি করল ইন্টারপোল। গত মাসে ফেরার ব্যবসায়ীর আইনজীবী মুম্বই আদালতে জানিয়েছিলেন যে, মেহুল চোকসি বয়ান দেওয়ার মত অবস্থায় নেই। তাঁর শারীরিক অবস্থার উন্নতি হলে তিনি দেশে ফিরে আসবেন। মেহুল চোকসি এবং তাঁর ভাগ্নে জনপ্রিয় হিরে ব্যবসায়ী নীরব মোদি ব্যাঙ্ক থেকে কয়েক কোটি টাকার ঋণ নিয়ে বিদেশে ফেরার হয়ে যান। এই দুই ফেরার ব্যবসায়ীকে দেশে ফিরিয়ে আনার জন্য অক্লান্ত পরিশ্রম করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।
জানা গিয়েছে, মার্কিন তদন্তকারী সংস্থা মেহুল চোকসির সন্ধান পেয়েছে এবং তা ভারত সরকারকে জানিয়েছে। ফেরার ব্যবসায়ীর প্রতিটি পদক্ষেপের ওপর নজর রাখছে মার্কিন গোয়েন্দারা। তাঁর দেশ ছাড়ার অনুমতি নেই বলে জানা গিয়েছে। ৫৯ বছরের ওই ব্যবসায়ী আমেরিকায় চিকিৎসা করানোর নাম করে এ বছরের জানুয়ারিতে ভারত ছাড়েন।
বৃহস্পতিবারই এই ১৩,০০০ কোটি টাকার ব্যাঙ্ক প্রতারণায় অভিযুক্ত ব্যবসায়ীর বিরুদ্ধে ইন্টারপোল গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। মেহুল চোকসির বিরুদ্ধে ইতিমধ্যেই সিবিআই ও ইডি মুম্বই আদালতে চার্জশিট জমা করেছে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 7
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~