মেট্রো প্রকল্পে বরাদ্দ বাড়াল মোদী সরকার

শেয়ার করুন সকলের সাথে...
  • 28
    Shares

নির্বাচনকে সামনে রেখে সাধারণের বাজেট পেশ করলেন ভারপ্রাপ্ত কেন্দ্রীয় অর্থমন্ত্রী পিয়ুষ গোয়েল। সাধারনের মন পেতে একগুচ্ছ জনমোহনী ঘোষণা। তবে সেই অর্থে কোনও রাজ্যের ভান্ডারে তেমন কোনও প্রাপ্তি নেই।তবে সুখবর বাংলার মানুষের জন্যে। বরাদ্দ বাড়ল নোয়াপাড়া-বারাসত মেট্রো প্রকল্পে। এবার বাজেটে ২২৫ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। এছাড়াও বাজেট বরাদ্দ করা হয়েছে বরানগর-দক্ষিণেশ্বর মেট্রো প্রকল্পে। গত বছর এই প্রকল্পের জন্যে কোনও বরাদ্দই করা হয়নি। কিন্তু এই বছর ৬৫ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

এই দুই প্রকল্পে বাজেট বরাদ্দ হলেও ইস্ট-ওয়েস্ট মেট্রোতে বরাদ্দ এক ধাক্কায় অনেকটাই কমিয়ে দেওয়া হয়েছে। গত বছর এই প্রকল্পে ১১০০ কোটি টাকা বরাদ্দ ছিল। কিন্তু এবার তা কমিয়ে করা হয়েছে ৯০৫ কোটি টাকা। যদিও তাতে খুব একটা সমস্যা হবে না বলেই জানাচ্ছেন ইস্ট-ওয়েস্ট কর্তারা। কারণ তাঁদের মতে, তাঁরা যে বরাদ্দ চেয়েছিলেন তার থেকে খুবই কমই কাটছাঁট হয়েছে। এছাড়া নিউ গড়িয়া-এয়ারপোর্ট যে মেট্রো প্রকল্পের কাজ চলছে তাতেও বরাদ্দ কমেছে। গত বছর যেখানে বরাদ্দ ছিল ৩৫৫ কোটি টাকা। এই বছর তা কমে হয়েছে ৩৪৫ টাকা।

জোকা-বিবাদি বাগ মেট্রো প্রকল্পের জন্যে বরাদ্দ একই রাখা হয়েছে। গত বারের মতোই এই বছর রাখা হয়েছে ১০০ কোটি টাকা। সেন্ট্রাল পার্ক থেকে হলদিরাম পর্যন্ত মেট্রোর একটি এক্সটেনশন তৈরির কথা রয়েছে। আর সেই কাজের জন্যে ১০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 28
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~