সমালোচনা এড়াতেই কেদারে মোদি? উঠছে প্রশ্ন

শেয়ার করুন সকলের সাথে...
  • 19
    Shares

গুজরাটে প্যাটেলের মূর্তি উন্মোচনের পর সমালোচনার ঝড় উঠেছে। প্যাটেলের এই বিশালাকৃতি মূর্তি তৈরি করে অর্থের অপব্যবহার করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, এমনই অভিযোগ করেছেন বিরোধীরা৷ তার উপর কর্নাটকের উপনির্বাচনে বিজেপির হাঁড়ির হাল দশা। এছাড়া রয়েছে সিবিআই, আরবিআই নিয়ে বিতর্ক। সব মিলে বেশ বেকায়দায় এখন মোদি। সবকিছু সমালোচনা এড়াতেই দীপাবলিতে কেদারনাথকেই বেছে নিয়েছেন মোদি। তাই এবার আর অযোধ্যা বা বারাণসী নয় একেবারে শিবের দরবারে দীপাবলি উদযাদপন করবেন প্রধানমন্ত্রী৷ কেদারনাথ মন্দিরে পুজো দিয়ে দীপাবলি উদ্‌যাপন করবেন তিনি। মোদির কেদারে দীপাবলি উদ্‌যাপন করা নিয়ে নতুন করে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। সমালোচকরা বলছেন সংবাদ মাধ্যমে মুখোমুখি হতে চাইছেন না মোদি সেকারণেই কেদারনাথের মত দুর্গম স্থানে গিয়ে দীপাবলি কাটাতে চাইছেন।


অন্যদিকে দেশের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন এবার অরুণাচলে সেনাবাহিনীর ও তাঁদের পরিবারের সঙ্গে দীপাবলির উৎসব কাটাবেন। এই সুযোগে অরুণাচলের সীমান্ত সংলগ্ন এলাকা ঘুরে দেখবেন তিনি।
তবে অনেকেই আবার কটাক্ষ করে বলছেন রাম নাম করে প্রধানমন্ত্রী হয়ে উঠেছিলেন তিনি। সেই প্রধানমন্ত্রিত্বের পদ রক্ষা করতে এবার শিবের শরণাপন্ন হয়েছেন। দীপাবলির পুজো দিয়ে কেদারে শঙ্করাচার্যের মিউজিয়ামের কাজ কতদূর হয়েছে তাঁর খোঁজ খবর নেবেন মোদি। একই সঙ্গে বিধ্বংসী হরপা বানে যে বিপুল ক্ষতি হয়েছিল কেদার মন্দিরের সেটার মেরামতি কতদূর এগিয়েছে সেটাও ঘুরে দেখার কথা রয়েছে তাঁর৷

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 19
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~