স্ত্রী-এর অভিযোগের জের, BCCI এর গ্রেডেশন থেকে বাদ মহম্মদ সামি…

শেয়ার করুন সকলের সাথে...
  • 1.4K
    Shares

মহম্মদ সামির জীবন শেষ 48 ঘন্টায় বদলে গেছে অনেকটাই। ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছ থেকে জোর ধাক্কা খেতে হল ভারতীয় টেস্ট দলের নিয়মিত এই পেসারকে। ভারতীয় দলের ক্রিকেটারদের যে বার্ষিক চুক্তি বা গ্রেডেশন আজ প্রকাশিত হয়েছে সেখানে জায়গা হয়নি সামির। শেষ চুক্তি অনুযায়ী তিনি গ্রেড সি তে ছিলেন।
Image result for bcci gradation

সূত্রের খবর সামির বিরুদ্ধে বিবাহ বহির্ভূত একাধিক সম্পর্কের যে অভিযোগ সামির স্ত্রী এনেছেন তা নিয়ে বিসিসিআই যথেষ্ট সতর্ক। বোর্ডের ভাবমূর্তিতে যাতে কোনভাবে কালি না লাগে সেই কারনে কোনোরকম তদন্তের আগেই সতর্কতামূলক ভাবে সামিকে গ্রেডের বাইরে রাখা হয়েছে।
Image result for sami hasin

এদিকে আজ যে গ্রেড প্রকাশিত হয়েছে তাতে ক্রিকেটারদের চারটি গ্রেডে ভাগ করা হয়েছে। সর্বোচ্চ গ্রেড A+ যেখানে ক্যাপ্টেন কোহলির সাথে, জসপ্রীত বুমরাহ, শিখর ধাওয়ানের মত তিনটি পর্যায়ের  ক্রিকেটের ( টেস্ট, ওয়ানডে, টি20) নিয়মিত সদস্যদের রাখা হয়েছে। গ্রেড Aতে ধোনি, পূজারা, অশ্বিনরা আছেন। বাংলার ঋদ্ধিমান সাহাও এই গ্রেডে আছেন।  গ্রেড বি আর সিতে আছেন বাকি ক্রিকেটাররা। চারটি গ্রেডের ক্রিকেটাররা বার্ষিক ৭ কোটি, ৫ কোটি, ৩ কোটি আর  ১ কোটি করে পাবেন।
Image result for bcci gradation

এবছর থেকে জাতীয় দলের মহিলা ক্রিকেটারদের জন্য গ্রেড চালু করল ভারতীয় বোর্ড। মহিলা ক্রিকেটারদের গ্রেড এ , বি আর সিতে ভাগ করা হয়েছে। তিনটি গ্রেডের ক্রিকেটাররা যথাক্রমে ৫০ লাখ, ৩০ লাখ আর ১০ লাখ করে পাবেন। গ্রেড এ তে আছেন মিতালি রাজ, ঝুলন গোস্বামী , স্মৃতি মান্দানা আর হরমনপ্রীত সিং।

Image result for indian women cricket team
Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 1.4K
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.