২০১৯ সালের লোকসভা নির্বাচনের দামামা বাজালেন মমতা

শেয়ার করুন সকলের সাথে...
  • 34
    Shares

শুক্রবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে লোকসভার রণনীতি তৈরির দায়িত্ব নিজের কাঁধেই তুলে নিয়েছেন খোদ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘‌১৯ জানুয়ারি ব্রিগেড সমাবেশ। সেখানে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী ও শীর্ষ নেতারা আসবেন। তার জন্য বুথে বুথে সভা করতে হবে। একটাই পোস্টার হবে। দল যেটা বানিয়ে দেবে। আর এই ব্রিগেড সমাবেশই হবে টার্নিং পয়েন্ট।’‌ সেখান থেকেই যে বিজেপির বিদায় ঘন্টা বাজিয়ে দেওয়া হবে সে বার্তাই দিয়েছেন মুখ্যমন্ত্রী বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।
পাশাপাশি দলের নেতা, মন্ত্রী, কর্মীদেরও বার্তা দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‌সবাইকে নিয়ে চলাই আমাদের কাজ। মানুষের পাশে না থাকলে তাদের পাশে দলও থাকবে না। দলকে নিজের মায়ের মতো, আত্মার মতো লালনপালন করতে হবে। দলকে ভাল করে সাজাতে হবে। সরকারের কাটমানি নিয়ে আমি দল চালাই না। অন্য জায়গায় যেতে পারেন, টাকা পাবেন। কিন্তু সম্মান পাবেন না। যারা দলের দুর্দিনে পাশে ছিল তাদের ডেকে আনুন। না হলে আমি তাদের ডেকে আনব। আমার বাড়িতে চিঠি দেবেন। দেখছি কে, কত বড় নেতা হয়েছে। ব্যক্তি স্বার্থের কথা না ভেবে মানুষের স্বার্থের কথা ভাবতে হবে।’‌

শুক্রবার তৃণমূলের বর্ধিত কমিটির বৈঠকে অসমের পাশে থাকার বার্তা দেন মমতা৷ তিনি বলেন বিজেপিকে রুখতে দেশের বিভিন্ন রাজ্যে প্রার্থী দেবে তৃণমূল৷ ত্রিপুরা, অসম, মণিপুর, অরুণাচল, বিহার, ঝাড়খণ্ড, মহারাষ্ট্র, ওড়িশা এবং ঝাড়খণ্ডে প্রার্থী দেবে বলে সাফ জানিয়ে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। তাই মধ্যপ্রদেশে কোনও আসন দেবে না তৃণমূল বলেও জানিয়ে দেন তিনি। প্রতিটি রাজ্যের জন্য বিধায়ক, সাংসদদের দায়িত্ব ভাগ করে দেন তিনি। এদিন বিজেপি’‌র কার্যকলাপ নিয়েও সোচ্চার হয়েছেন তৃণমূল নেত্রী।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 34
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~