মুখ খুললেন বিল ক্লিন্টল বিতর্কের অন্যতম মনিকা লিউনস্কি

শেয়ার করুন সকলের সাথে...
  • 53
    Shares

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিন্টনের সঙ্গে নিজের সম্পর্ক নিয়ে এই প্রথম মুখ খুললেন মনিকা লিউনস্কি। এর আগে নিজের কাজের জন্য হিলারি এবং চেলসি ক্লিন্টনের কাছে প্রকাশ্যে ক্ষমা চেয়েছিলেন তিনি।তবে বিল ক্লিন্টনকে নিয়ে একটি কথাও কখনও বলেননি। এই প্রথম বিল ক্লিন্টনকে নিয়ে মুখ খুললেন তিনি। নিজের প্রতিক্রিয়ায় তিনি বলেন ‘ বিলকে আমি ভীষণ ভালবাসতাম। তাই সম্পর্কটা প্রকাশ্যে আসার পর যেভাবে সেটাকে নিয়ে কাটা ছেঁড়া করা হয়েছে সেটা আমার হৃদয়কে খান খান করে দিয়েছিল। বিলকে যখন ইমপিচমেন্টের মুখে পড়তে হয়েছিল তখন কেবল নিজেকেই এর জন্য মনে প্রাণে দায়ী করেছিলাম। কিন্তু বিল সে তো একটি বারের জন্যও আমার কথা ভাবেনি। যে তীব্র রোষের মুখে সেসময় আমাকে পড়তে হয়েছিল সেটা একবারও ভেবে দেখেনি। প্রকাশ্যে নিজের বিবাহবহির্ভুত সম্পর্কের জন্য ক্ষমা চেয়েছিল সে। কিন্তু আমার পরিস্থিতির জন্য একটি কথাও বলেনি। বিলের উচিত ছিল আমার কাছে ক্ষমা চাওয়া।’‌
মনিকার দাবি দেশবাসী সেই ঘটনার শুধু একটি দিকই দেখেছেন, শুনেছেন। তাঁর কথা কেই শুনতে চাননি। বলা ভাল শুনতে চাওয়া হয়নি অথবা বলতে দেওয়া হয়নি। এত বছর পর লিউনস্কি তখনকার অনুভূতি প্রকাশ করেছেন তাঁর লেখনিতে। গত মঙ্গলবার ভ্যানিটি ফেয়ার লিউনস্কির একটি লেখা প্রকাশ করেন। তাঁর অনুষ্ঠানে এসে ক্লিন্টনের সঙ্গে নিজের সম্পর্ক নিয়ে খোলাখুলি কথা বলেছেন তিনি। এবং বারবার বলেছেন, যদি কখনও হিলারির মুখোমুখি তিনি হন তাহলে তাঁর কাছে শুধু ক্ষমা চেয়ে নেবেন।
মনিকা অভিযোগ করেছেন ক্ষমতার অলিন্দে থাকা বিল ক্লিন্টন অনায়াসেই বেরিয়ে আসতে পেরেছিলেন সেই পরিস্থিতি থেকে। ক্ষমতা, প্রতিপত্তি, প্রভাব তাঁকে অনেক সহজ করে দিয়েছিল সমাজের কাছে। কিন্তু মনিকা তলিয়ে গিয়েছিলেন অন্ধকারে। একটি সম্পর্কের জন্য প্রায় সারাজীবনই অন্ধকারে আর অনুশোচনায় কাটাতে হয়েছে তাঁকে। গোটা দেশ তাঁকেই দায়ী করত। এথচ এই সম্পর্কে সমান অংশিদার ছিলেন বিল ক্লিন্টনও। আজ ৪৫ বছর বয়সে এসে সেই ঘটনা নিয়ে অকপটে কথা বললেন তিনি। প্রায় ২৫ বছর সময় লেগেছে সেই অন্ধকার থেকে বেরিয়ে আসতে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 53
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~