মহরমে অস্ত্র বের করে মিছিল করবেন না, অনুরোধ রাজ্যের মন্ত্রীর…..

শেয়ার করুন সকলের সাথে...
  • 60
    Shares

তরোয়ালের প্রদর্শন ইসলামের মধ্যে পড়ে না৷ তাই তরোয়াল নিয়ে প্রকাশ্যে মিছিল করার কোনও যৌক্তিকতা নেই৷ মহরম নিয়ে এমন মন্তব্য করে বিতর্কের কেন্দ্রবিন্দুতে তৃণমূল কংগ্রেস সাংসদ ইদ্রিশ আলি৷
বিজেপি যে বারবার মমতার সরকারকে মুসলিম তোষণের জন্য দায়ী করে, মহরমের আগে এই অনুরোধ কি ওই দাবিকে ভুল বলে প্রমাণ করার জন্যই? প্রশ্নের উত্তর দিতে গিয়ে ইদ্রিশ আলি বলেন, “এই মুহূর্তের পরিস্থিতি যতটা ভয়াবহ, তাতে আমাদের সকলকেই এই কথাটি মাথায় রেখে চলতে হবে যে কোনওরকম হিংসাকে প্ররোচনা দেওয়া ঠিক হবে না। সেই কারণেই আমাদের এই আবেদন। নইলে, মগজধোলাই হয়ে যাওয়া কিছু মানুষ এই নিয়ে সমস্যার সৃষ্টি করবে।
এই সাংবাদিক সম্মেলনে নরেন্দ্র মোদীকেও একহাত নেন ইদ্রিশ আলি। তিনি বলেন, “মোদীকে এর আগে একবার যখন ফেজ টুপি পরতে দিয়েছিলেন একজন, উনি তা পরতে চাননি। উনি বলেছিলেন, না না! আমি মুসলমান হতে পারব না! আর আজকে এই নরেন্দ্র মোদীই দরগা আর মসজিদে ঘুরে বেড়াচ্ছেন! বাংলা একে কী বলে জানেন? ভন্ডামি। আমাদের এই ভন্ডামি বন্ধ করার জন্যই সতর্কভাবে চলতে হবে”। বিজেপি এখনও পর্যন্ত ইদ্রিশ আলির বক্তব্যের কোনও প্রতিক্রিয়া দেয়নি।
গতকাল একটি সাংবাদিক সম্মেলনে ইদ্রিশ আলি বলে বসেন, “তলোয়ারের প্রদর্শন ইসলামের মধ্যে পড়ে না”। তিনি সেই সঙ্গে এই কথাও বলেন যে, “এই মুহূর্তে গোটা দেশ জুড়ে এমন পরিস্থিতি, বিজেপি এবং বজরং দলের মতো দলগুলো ওঁত পেতে বসে আছে বাংলায় সাম্প্রদায়িক হানাহানি ঘটানোর জন্য। ওদের একফোঁটাও সুযোগ দেওয়া যাবে না”।
প্রসঙ্গত, কয়েক মাস আগেই রামনবমীর শোভাযাত্রায় অস্ত্র প্রদর্শনের বিরুদ্ধে পুলিশকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই সময় এই রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধেও অভিযোগ দায়ের করা হয়েছিল রামনবমীর মিছিলে কয়কে ফুট লম্বা তলোয়ার নিয়ে পা মেলানোর কারণে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 60
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~