‘কিং মেকার’ পাশে থাকায় কর্ণাটকে সরকার গড়তে পাল্লা ভারী কংগ্রেসের …

শেয়ার করুন সকলের সাথে...
  • 28
    Shares

ওয়েব ডেস্কঃ  শনিবার কর্ণাটক বিধানসভার ২২৪ আসনের মধ্যে ২২২টিতে ভোটগ্রহণ হয়। সরকার গড়তে সেরাজ্যে ১১২টি আসন পেতেই হবে কোনও দলকে। কিন্তু বুথফেরত সমীক্ষা বলছে কোনও দলই ছুঁতে পারবে না ম্যাজিক ফিগার। এই পরিস্থিতিতে তাৎপর্যপূর্ণ  হয়ে উঠেছে জেডিএসের ভূমিকা।

কিং মেকাররা কোনদিকে যাবেন? আপাতত এই প্রশ্নই ঘুরছে দ্রাবিড়ভূমির অলিন্দে৷ কিংমেকার, এই নামেই এখন ডাকা হচ্ছে দেবেগৌড়ার দল জেডিএস-কে৷ সেই জেডিএস ইঙ্গিত দিল কোনদিকে থাকবে তারা৷

২২৪ আসনের এই বিধানসভায় এখন ক্ষমতায় রয়েছে কংগ্রেস। মুখ্যমন্ত্রী কংগ্রেসদলীয় সিদ্ধারামাইয়া। সর্বশেষ ২০১৩ সালের বিধানসভা নির্বাচনে কংগ্রেসই জিতেছিল। পেয়েছিল ১২২টি আসন। বিজেপি পেয়েছিল ৪০টি এবং সাবেক প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়ার জেডিএস পেয়েছিল ৪০টি আসন।

বুথফেরত সমীক্ষার আভাস, কোনও দলই এককভাবে সরকার গঠন করতে পারবে না। সরকার গঠন নিয়ে কিছুটা হলেও দোটানায় দুই যুযুধান দল কংগ্রেস ও বিজেপি। তবে বুথফেরত সমীক্ষা বলেছে, কর্ণাটকে সরকার গড়ার কারিগর হবে এই জেডিএস। অর্থাৎ, জেডিএস যেদিকে ঝুঁকবে, সরকার তারাই গড়বে। এখন প্রশ্ন হলো, জেডিএস কোন দিকে ঝুঁকবে?

সমীক্ষা প্রতিবেদন প্রকাশের পর জেডিএসের মুখপাত্র দানিশ আলী বলেছেন, ‘কংগ্রেস যদি ১০০ আসনের কম পায়, তাহলে তাদেরই আমাদের কাছে সমর্থন চাইতে আসতে হবে। আমরা আগ বাড়িয়ে কাউকে সমর্থন করব না।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 28
    Shares

Sponsored~