দলে শৃঙ্খলা চান কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী…

শেয়ার করুন সকলের সাথে...
  • 10
    Shares

শীর্ষনেতাদের মধ্যে এতটাই অহংবোধ যে তাঁরা কংগ্রেসের নীচু স্তরের কর্মীদের সঙ্গে কোনও যোগাযোগই রাখেন না। এমনকী যে সব শীর্ষ নেতাদের দায়িত্ব দেওয়া হয়েছে জেলায় জেলায় কংগ্রেস কর্মীদের সঙ্গে ক্রমাগত যোগাযোগ রাখার জন্য, তাঁরা কোনও ধরনের কাজই করেন না। যার ফলে কংগ্রেস দল বিভিন্ন জেলা বা এলাকায় ঠিকমতো কাজ করতে পারছে না। এমনই অভিযোগ কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর৷ তিনি বলেন দলের শীর্ষ নেতাদের অহংবোধ, দলবাজি এবং উশৃঙ্খলতা কংগ্রেস দলকে শেষ করে দিচ্ছে। সূত্রের খবর, বিভিন্ন রাজ্যে কংগ্রেস দলের খোঁজখবর নেওয়ার জন্য রাজ্যে দলের কর্মীদের সঙ্গে ফোনে কথা বলছেন রাহুল গান্ধী। জানার চেষ্টা করছেন, তৃণমূল স্তরের খবর।
বিভিন্ন জেলা থেকে কংগ্রেসের শীর্ষ নেতাদের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ পাওয়ার পর খুবই অসন্তুষ্ট রাহুল গান্ধী। তিনি জানান, এভাবে যদি শীর্ষ নেতারা স্বার্থপরের মতো কাজ করেন তবে কী করে কংগ্রেস একজোট হতে পারবে? রাহুল গান্ধী বলেন, ‘‌জেলা সভাপতিরা হল কংগ্রেসের মেরুদণ্ড। আমি চেয়েছিলাম যে আমরা জেলা ও ব্লকস্তরে ভাল কিছু কাজ করি। যাতে মানুষের মধ্যে পুনরায় কংগ্রেসকে নিয়ে আশা জন্মায়। জেলা সভাপতিদের কাজ ছিল নিয়মিত বৈঠক ডাকার এবং কংগ্রেসের নীচুস্তরের কর্মীদের সঙ্গে যোগাযোগ স্থাপন করা। কিন্তু জেলাস্তরে যে সব শীর্ষ নেতাদের দায়িত্ব দেওয়া হয়েছিল তাঁরা আমায় নিরাশ করেছে।’‌
তবে রাহুল গান্ধী জানিয়েছেন, জেলা সভাপতিদের এ বিষয়ে শেষবারের মত সতর্ক করা হবে এবং পরবর্তী সময়ে এই জিনিস কোনওভাবে বরদাস্ত করবে না কংগ্রেস দল। এমনকী সেই জেলা সভাপতির বিরুদ্ধে কড়া পদক্ষেপও নেবে দল।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 10
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~