জম্মু কাশ্মীরে রাজ্যপালের শাসন…

শেয়ার করুন সকলের সাথে...
  • 14
    Shares

ওয়েব ডেস্কঃ জম্মু ও কাশ্মীর সরকারর পতনের পর এবার রাজ্যপালের শাসন প্রতিষ্ঠিত হবে কাশ্মীরে৷ পিডিপির সঙ্গ ত্যাগ করার একদিন পরেই রাজ্যে রাজ্যপাল শাসন অনুমোদন করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। রাজ্যপাল এনএন ভোরাই এখন রাজ্য শাসন করবেন। মঙ্গলবার জম্মু কাশ্মীরের রাজ্যপাল নরিন্দর নাথ ভোরা এই সংক্রান্ত রিপোর্ট পাঠান রাষ্ট্রপতির কাছে৷ সংবিধানের ৯২ নম্বর ধারা মেনে রাজ্যে রাজ্যপালের শাসন জারি করার অনুমতি চান৷ সেই রিপোর্ট খতিয়ে দেখে রাজ্যপালের শাসন জারি করার আবেদন গ্রহণ করেন রাষ্ট্রপতি৷

এই নিয়ে জম্মু কাশ্মীরে গত ১০ বছরে চতুর্থবার রাজ্যপালের শাসন জারি করা হল৷

আর কিছুদিনের মধ্যে রাজ্যপাল হিসেবে তাঁর দ্বিতীয় দফা সম্পূর্ণ করবেন এনএন ভোরা। আর এনিয়ে তাঁর সময়েই চতুর্থবারের জন্য রাজ্যে রাষ্ট্রপতির শাসন জারি করা হল। এনএন ভোরার সময়ে প্রথমবার রাষ্ট্রপতি শাসন জারি করা হয় ২০০৮ সালে। এরপর ২০১৫ ও ২০১৬ সালে রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করা হয়।

মঙ্গলবার বিজেপি সরকারের ওপর থেকে সমর্থন প্রত্যাহার করার পরেই রাজ্যপালের কাছে ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছিলেন মেহবুবা মুফতি। বিজেপি জানায়, রাজ্যে পিডিপির সঙ্গে পথ চলা অসম্ভব। এর আগেও জম্মু ও কাশ্মীরে ছয়মাসের জন্য রাষ্ট্রপতি শাসন জারি করা হয়েছে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 14
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~