ধাক্কা বিরোধী মঞ্চে! মধ্যপ্রদেশে একা লড়বে বিএসপি…

শেয়ার করুন সকলের সাথে...
  • 24
    Shares

ওয়েব ডেস্কঃ বেশ কিছুদিন ধরেই একটা ছবি চোখে পড়ছিল৷ মোদীকে ঠেকাতে শত্রুপক্ষ সমাজবাদী পার্টির সঙ্গে হাত মিলিয়েছিলেন বিএসপি নেত্রী মায়াবতী। সপা নেতা অখিলেশ যাদবও ‘বুয়া জী’ মায়াবতীকে সঙ্গে নিয়ে চলতে রাজি হয়েছিলেন। এই জোটে কংগ্রেস থাকবে এবং বিজেপি-কে ঠেকাতে করণীয় সবকিছুই করার জন্য প্রস্তুত বলেই মনে করা হয়েছিল।

সেই কিন্তু তাল কাটল মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনে। চলতি বছরের শেষের দিকে নভেম্বর বা ডিসেম্বর মাসে ওই রাজ্যে বিধানসভা নির্বাচন হওয়ার কথা। মধ্যপ্রদেশের বিএসপি সভাপতি নর্মদা প্রসাদ আহরিওয়ার বলেছেন, “সংবাদ মাধ্যমে দেখছি যে কংগ্রেস দাবি করছে বিএসপি-র সঙ্গে বিধানসভা নির্বাচনে জোটের বিষয়ে কথা হচ্ছে। কিন্তু এমন কোনও তথ্য আমার কাছে নেই। রাজ্য বা কেন্দ্রীয় নেতৃত্ব কোথাও কংগ্রেসের সঙ্গে জোটের কথা হচ্ছে না।” ওই রাজ্যের ২৩০টি বিধানসভা আসনেই বিএসপি প্রার্থী দেবে বলে জানিয়েছেন রাজ্য সভাপতি নর্মদা প্রসাদ আহরিওয়ার।

যদিও কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে, কংগ্রেস নেতৃত্ব বিএসপি-র সঙ্গে জোটের বিষয়ে আলোচনা চালাচ্ছে এমন কখনও বলা হয়নি। মধ্য প্রদেশের কংগ্রেসের মিডিয়া ডিপার্টমেন্টের প্রধান মানাক আগরওয়াল বলেছেন, “আমরা কখনও কোনও রাজনৈতিক দলের নাম করিনি। বলা হয়েছিল যে সমান মতাদর্শের রাজনৈতিক দলের সঙ্গে জোটের কথা ভাবা যেতে পারে। আমরা কখনই বিএসপি-র নাম উল্লেখ করনি।” জোট গঠনের প্রক্রিয়া নির্বাচন পরিস্থিতির উপরে নির্ভরশীল বলে মন্তব্য করেছেন কংগ্রেস নেতা মানাক আগরওয়াল।

প্রসঙ্গত, মধ্যপ্রদেশে এবছরের শেষে বিধানসভা নির্বাচন হবে। ২০১৩ বিধানসভায় কংগ্রেস ও বিএসপি যথাক্রমে ৩৬.৩৮ ও ৬.২৯ শতাংশ ভোট পায়। সেখানে বিজেপি পেয়েছিল ৪৪.৮৮ শতাংশ ভোট। বিজেপি জিতেছিল ১৬৫টি আসন, কংগ্রেস ৫৮টি ও মায়াবতীর বি্এসপি ৪টি আসনে জয়লাভ করে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 24
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~